সান ফ্রান্সিসকোর বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত সাকিব হতাশ করলেন বোলিংয়ে

প্রকাশকালঃ ০৮ জুলাই ২০২৪ ০১:৩০ অপরাহ্ণ ৬৫৮ বার পঠিত
সান ফ্রান্সিসকোর বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত সাকিব হতাশ করলেন বোলিংয়ে

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ থেকেই সাকিব আল হাসানের সময়টা ভালো যাচ্ছে না। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। টুর্নামেন্টজুড়ে একটিমাত্র ম্যাচে পেয়েছিলেন বড় রান। সাকিবের এমন বাজে সময় জন্ম দিয়েছে সমালোচনার। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বর্তমানে মেতেছেন আমেরিকার মেজর লিগে। সোমবার (৮ জুলাই) লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে নিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব। সান ফ্রান্সিসকোর বিপক্ষে এদিন ব্যাট হাতে রান পেলেও বল হাতে মার খেয়েছেন। শেষ পর্যন্ত হেরেছে তার দলও।

 

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স ও সান ফ্রান্সিসকো ইউনিকর্নস। এই ম্যাচে সাকিবরা হেরেছে ৬ উইকেটে। এদিন প্রথমে ব্যাট করে সাকিব, আন্দ্রে রাসেল ও ডেভিড মিলারের ব্যাটে ভর করে ৬ উইকেটে ১৬৫ রান তোলে নাইট রাইডার্স। রান তাড়ায় ফিন অ্যালেন ও ম্যাথু শর্টের ঝোড়ো ব্যাটিংয়ে ২৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় ইউনিকর্নস।

 

ম্যাচটিতে সাকিব ব্যাটিংয়ে নামেন চার নম্বরে। ১২তম ওভারে আউট হওয়ার আগে খেলেন ২৬ বলে ৩৫ রানের ইনিংস। তার ইনিংসটিতে ছিল ৬টি চার। পাকিস্তানি লেগ স্পিনার আবরার আহমেদের বলে উইকেটকিপার জশ ইংলিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। দলীয় দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সাকিবের ব্যাট থেকে। এছাড়া ২ চার ৩ ছক্কায় ২৫ বলে সর্বোচ্চ ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন রাসেল। অন্যদিকে প্রোটিয়া তারকা মিলার খেলেন ১৮ বলে ২৪ রানের ইনিংস।

 

জবাবে ১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইউনিকর্নস শুরুটা ভালোই করে। ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন টাইগার অলরাউন্ডার। অ্যালেন ও শর্ট ওই ওভারে নেন ৮ রান। তবে সাকিবের পরের ওভারে অ্যালেন ৩ ছক্কাসহ তুলে নেন ১৯ রান। দুই ওভারে ২৭ রান দেয়ার পর সাকিবকে আর বোলিংয়ে আনেননি নাইট রাইডার্স অধিনায়ক সুনীল নারাইন। অ্যালেন ৩৭ বলে ৬৩ এবং শর্ট ২৬ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। সাকিবের দল তাদের পরের ম্যাচ খেলবে বাংলাদেশ সময় বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ছয়টায়। প্রতিপক্ষ কুইন্টন ডি ককদের সিয়াটল অরকাস।