গুলশানের বাসায় তল্লাশি চালিয়ে পাওয়া যায়নি আরাফাতকে

প্রকাশকালঃ ২৭ আগu ২০২৪ ১১:৩১ অপরাহ্ণ ৬১৮ বার পঠিত
গুলশানের বাসায় তল্লাশি চালিয়ে পাওয়া যায়নি আরাফাতকে

ঢাকা প্রেস নিউজ (বার্তা কক্ষ):-


সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতকে আটকের কথা শোনা গেলেও গুলশানের এক বাসায় তল্লাশি চালিয়ে তাকে পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।


সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতকে মঙ্গলবার (২৭ আগস্ট) আটক করা হয়েছে বলে একটি খবর ছড়িয়ে পড়েছে। সে সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আটকের তথ্য জানান। তবে আটকের বিষয়ে রাতে আপডেট নিতে যোগাযোগ করা হলে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর দায়িত্বশীল কেউ এর সত্যতা নিশ্চিত করেননি। ফলে আটকের বিষয়টি নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান গণমাধ্যমকে জানান, তাদের কাছে এ ধরনের কোনও তথ্য নেই।


এরইমধ্যে গুঞ্জন ওঠে তিনি ঢাকার ফরাসি দূতাবাসে লুকিয়ে রয়েছেন। পরে এ বিষয়ে প্রতিক্রিয়া জানায় ঢাকার ফরাসি দূতাবাস। দূতাবাস কর্তৃপক্ষ জানায়, সাবেক প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ফরাসি দূতাবাসে লুকিয়ে আছেন, এমন গুজব সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হচ্ছে। তবে এটি সম্পূর্ণ মিথ্যা।


গত বছরের জুলাইয়ে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আলোচনায় আসেন আরাফাত। নির্বাচনে অংশ নিয়ে হামলার শিকার হয়েছিলেন প্রতিদ্বন্দ্বী হিরো আলম। ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ শেখ হাসিনা করে দেশ ছেড়ে পালালে তার সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা গা ঢাকা দেন।


আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পতনের পর আরাফাতের বিরুদ্ধে একাধিক হত্যা মামলা ,দায়ের করা হয়েছে। এছাড়া আরাফাত, তার স্ত্রী ও তাদের মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেনও স্থগিত করা হয়।