লজ্জাজনক তালিকায় ওয়ার্নারের নাম

প্রকাশকালঃ ১১ মে ২০২৩ ০৪:১২ অপরাহ্ণ ১১৫ বার পঠিত
লজ্জাজনক তালিকায় ওয়ার্নারের নাম

ন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফল ব্যাটার ডেভিড ওয়ার্নার। এই টুর্নামেন্টে ৫০ বা তারচেয়ে বেশি রানের ইনিংস ওয়ার্নারেরই সবচেয়ে বেশি। কিন্তু লজ্জার নজিরও তার নামের পাশে রয়েছে। ওয়ার্নার বুধবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শূন্য রানে আউট হয়েছেন। এরপরই লজ্জার নজির গড়ে ফেলেছেন তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৫৩টি ম্যাচ খেলেছেন ওয়ার্নার। এই অজি তারকা ২৩টি ম্যাচে আউট হয়েছেন শূন্য রানে। হার্শেল গিবস, তিলকরত্নে দিলশান, ক্যামেরন ডেলপোর্ট, লুক রাইট, ফাফ দু প্লেসি, দীনেশ কার্তিক এবং ড্যানিয়েল ক্রিশ্চিয়ানেরও নজির রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩টি ‘ডাক’ মারার। তবে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশিবার শূন্য করেছেন রশিদ খান এবং সুনীল নারাইন। দু’জনই ৩৯টি ‘ডাক’ মেরেছেন।


আইপিএলে ১১ বার শূন্য রানে আউট হয়েছেন ওয়ার্নার। এই প্রতিযোগিতায় খেলা বিদেশি ক্রিকেটারদের মধ্যে সুনীল নারাইন (১৫), গ্লেন ম্যাক্সওয়েল (১৪) এবং রশিদ খানের (১২) বেশি শূন্য রয়েছে।

চলতি মৌসুমে দিল্লির অবস্থা শোচনীয়। ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে রয়েছে তারা। ওয়ার্নার ১১টি ম্যাচে ৩৩০ রান করেছেন ওয়ার্নার, গড় ৩০। তবে স্ট্রাইক রেট একশোর সামান্য বেশি। চারটি অর্ধশতরান করলেও দু’টি শূন্য রয়েছে।