টেস্টের অভিষিক্ত নিজাত মাসুদের প্রথম বলেই উইকেট

প্রকাশকালঃ ১৪ জুন ২০২৩ ১১:৫০ পূর্বাহ্ণ ২৫২ বার পঠিত
টেস্টের অভিষিক্ত নিজাত মাসুদের প্রথম বলেই উইকেট

নিংসের প্রথম ওভারেই বাউন্ডারি মেরে ভিন্ন কিছুর ইঙ্গিত দিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। ওই ওভারে আসে ছয় রান। পরের ওভারি বিপত্তি। অভিষিক্ত নিজাত মাসুদের বলে আউট হয়ে যান জাকির হাসান।

এই ডানহাতি পেসারের বল জাকিরের ব্যাট ছুঁয়ে জমা হয় কিপারের গ্লাভসে। আম্পায়ার শুরুতে আউট না দিলে রিভিউ নেয় আফগানিস্তান। টিভি রিপ্লেতে দেখা যায়, ব্যাট-বলের অতি সামান্য সংযোগ হয়েছে। তাই প্যাভিলিয়নে ফিরতে হয় জাকিরকে।

দলীয় ৬ রানে প্রথম উইকেট হারাল বাংলাদেশ। এই টেস্টে ইনজুরির কারণে খেলছেন না সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। সাকিবের জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন। আর তামিম ইকবালের চোটে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়।


যিনি প্রায় এক বছর আগে সর্বশেষ টেস্ট খেলেছেন। তিন পেসার দিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। ফিরেছেন তাসকিন আহমেদ। সঙ্গে আছেন দুই স্পিনার। অন্যদিকে আফগানিস্তান দলে দুজনের অভিষেক হচ্ছে। তারা হলেন-অলরাউন্ডার করিম জানাত ও ডানহাতি পেসার নিজাত মাসুদ।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, জাকির হাসান, শরীফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ : হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), ইব্রাহিম জাদরান, আবদুল মালিক, নাসির জামাল, আফসার খান, করিম জানাত, জহির খান, আমির হামজা হোতাক, ইয়ামিন আহমেদজাই, নিজাত মাসুদ।