টেস্টে চতুর্থ শতক পেলেন লিটন দাস

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩১ অপরাহ্ণ ২৯৫ বার পঠিত
টেস্টে চতুর্থ শতক পেলেন লিটন দাস

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে লিটন দাসের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। দীর্ঘ দুই বছর পর টেস্ট ক্রিকেটে শতরান করলেন।

 

টাইগাররা যখন ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে ছিল, তখন লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজের মধ্যে গড়া ১৬৫ রানের জুটি বাংলাদেশকে ফলো অনের মতো বিপদ থেকে বাঁচিয়েছে। লিটন দাসের এই ইনিংসটি দেখিয়েছে যে, তিনি কতটা দক্ষ এবং পরিস্থিতি অনুযায়ী নিজেকে মানিয়ে নিতে পারেন।

শতকের ইনিংসে লিটনের অসাধারণ পারফরম্যান্স

লিটন দাসের শতকের ইনিংসটি ছিল দৃষ্টিনন্দন। তিনি ১১টি চার এবং ২টি ছয়ের মারের মাধ্যমে পাকিস্তানি বোলারদের চাপে রেখেছিলেন। এই ইনিংসের মাধ্যমে তিনি টেস্ট ক্রিকেটে নিজের আড়াই হাজার রান পূরণ করেছেন, যা তার ক্যারিয়ারের একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

বাংলাদেশের জন্য আশার আলো

লিটন দাসের এই শতক বাংলাদেশ ক্রিকেটের জন্য আশার আলো জ্বালিয়েছে। তিনি যদি এই ধরনের পারফরম্যান্স ধরে রাখতে পারেন, তাহলে বাংলাদেশ ক্রিকেট দল অনেক দূর এগিয়ে যেতে পারবে।

 

এখন বাংলাদেশ ক্রিকেট দলের সামনে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্য। লিটন দাসের এই শতক দলের জয়ের সম্ভাবনা বাড়িয়েছে এবং তাদের সিরিজ জয়ের আশা আরও জোরালো করেছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ করেছে ২৩৪ রান ৮ উইকেটের বিনিময়ে। লিটন দাস করছেন ১১৫ রান এবং  হাসান মাহমুদ ৮ রান করেছেন ৩৭ বলে যা লিটনকে সাপোর্ট দিচ্ছে।