মুক্তি পাচ্ছে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর জুটির প্রথম ছবি ‘বাওয়াল’

প্রকাশকালঃ ২০ জুলাই ২০২৩ ০৪:২১ অপরাহ্ণ ১৫২ বার পঠিত
মুক্তি পাচ্ছে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর জুটির প্রথম ছবি ‘বাওয়াল’

জুলাই জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পাচ্ছে বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর জুটির প্রথম ছবি ‘বাওয়াল’। একটি রোমান্টিক ফিল্ম হলেও ছবিতে রয়েছে এক গভীর মনস্তাত্ত্বিক টানাপোড়েনের গল্প। আর পাঁচটা ওটিটি ফিল্মের চেয়ে ‘বাওয়াল’ যে একদম ভিন্ন ঘরানার ছবি হতে চলেছে তা ট্রেলারেই বুঝিয়ে দিয়েছেন পরিচালক নীতেশ তিওয়ারি। ‘বাওয়াল’ জাহ্নবীর ক্যারিয়ারের উল্লেখযোগ্য মাইলস্টোন হতে চলেছে বলেও অনেকের মত। কারণ, ‘বাওয়াল’ এমন একটি ছবি, যা অনায়াসেই বড়পর্দায় মুক্তি দেওয়া যেত। কিন্তু কেন ওটিটিতে মুক্তি পাবে? অনেক বেশি সংখ্যক দর্শকের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এমন পরিকল্পনা করেছেন প্রযোজক। প্রথম থেকেই ছবিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধ ও অ্যাডলফ হিটলারের প্রসঙ্গ টানায় জল্পনা শুরু হয়েছিল। কিন্তু প্রেমকাহিনীর মধ্যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রসঙ্গ টানার কি প্রয়োজন, খোলসা করেছেন পরিচালক নিজেই।

‘বাওয়াল’ ছবির গল্প অজয় দীক্ষিতকে কেন্দ্র করে আবর্তিত। অজয় একজন সাধারণ ছেলে, যে পাড়ার উচ্চবিদ্যালয়ে ইতিহাসের শিক্ষক। কিন্তু পরিস্থিতি তাকে ইউরোপে দ্বিতীয় বিশ্বযুদ্ধের ন্যায় যাত্রা শুরু করতে বাধ্য করে এবং সে তার নব-বিবাহিত স্ত্রী নিশাকে সঙ্গে নিয়ে যেতে বাধ্য হয়। নিশার সঙ্গে তার বেশ মজার সম্পর্ক। এরপর যে একের পর এক ঘটনা ঘটতে থাকে তা অজয়ের বিয়েকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দেয়। এবং নিজেদের অন্দরের ‘যুদ্ধ’র মোকাবিলা করতে বাধ্য করে। দেশ-বিদেশের একাধিক লোকেশনে শুটিং করা হয়েছে ছবিটির। এ সিনেমায় বরুণ আর জাহ্নবী নিজেদের ধীরে ধীরে চিনেছেন।


জাহ্নবী কাপুর বলিউডের উঠতি অভিনেত্রীদের মধ্যে অন্যতম জনপ্রিয়। অল্প সময়ের মধ্যেই ইন্ডাস্ট্রিতে নিজের অভিনয়ের ছাপ রাখতে সক্ষম হয়েছেন তিনি। ২০১৮ সালে ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে পা রাখেন জাহ্নবী। কিন্তু তার আগেই মারা যান শ্রীদেবী। ওই বছরেই ফেব্রুয়ারি মাসে পারিবারিক একটি অনুষ্ঠানে অংশ নিতে দুবাই গিয়েছিলেন তিনি। সেখানেই মৃত্যু হয় জনপ্রিয় এ অভিনেত্রীর। ‘বাওয়াল’ সিনেমা প্রচারের জন্য এক সাক্ষাৎকারে মাকে স্মরণ করেছেন জাহ্নবী।

একটানা প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, দিল্লি, হরিয়ানা, রাজস্থান, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীরের পাশাপাশি রাজধানী দিল্লিতেও শুরু হয়েছে ভয়াবহ বন্যা। চলতি মাসে দিল্লিতে শুটিং করার কথা ছিল জাহ্নবী কাপুরের নতুন সিনেমা ‘উলঝ’র। এ পরিস্থিতিতে সব ব্যবস্থা থাকলেও শেষ মুহূর্তে স্থগিত হয়েছে জাহ্নবীর শুটিং। ১০ জুলাই থেকে দিল্লিতে শুটিং শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি। পরিস্থিতির উন্নতি হলে আগস্টের মাঝামাঝি ফের ছবির শুটিং করার চিন্তা করেছেন নির্মাতারা। সুধাংশু সরিয়ার ‘উলঝ’ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয়ের কথা রয়েছে জাহ্নবীর।