বাবরকে সামাজিক যোগাযোগমাধ্যম এড়িয়ে চলার পরামর্শ দিলেন রমিজ রাজা

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৪ ১২:০৯ অপরাহ্ণ ৫৪৮ বার পঠিত
বাবরকে সামাজিক যোগাযোগমাধ্যম এড়িয়ে চলার পরামর্শ দিলেন রমিজ রাজা

ওয়ানডে বিশ্বকাপে ৯ ম্যাচ খেলেছিল পাকিস্তান। বাবর আজম যে তিন ম্যাচে ফিফটির দেখা পেয়েছিলেন তার মধ্যে পাকিস্তান ম্যাচ জিতেছিল মাত্র একটি। অধিনায়ক ও ব্যাটার বাবর আজমকে নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা।

ব্যর্থতার দায় নিয়ে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বাবর। অনেক জলঘোলার পর চলতি বছর জুনে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও দলের দায়িত্ব নেন বাবর আজম। ৪ ম্যাচে ২ জয় পাওয়া পাকিস্তানের যায়গা হয়নি শেষ আটে। একটিও ফিফটির দেখা পাননি বাবর। সমালোচনাও থামেনি তাকে নিয়ে।

এবার বাবর আজমের দায়িত্ব ছিল শুধুই ব্যাট হাতে ভালো করা। কারণ বাংলাদেশ বিপক্ষে সিরিজ নেতৃত্ব দিচ্ছেন শান মাসুদ। কিন্তু বাবর আজম  প্রথম টেস্টের দুই ইনিংসে করেন ০ ও ২২ রান। বাংলাদেশের বিপক্ষে বড় ব্যবধানে ম্যাচ হারের পর আবারও শুরু হয়েছে সমালোচনা।

শুধু চলতি সিরিজই নয়, বাবর ব্যাট হাতে ব্যর্থ অনেক দিন ধরেই। সর্বশেষ ৭ টেস্টেই তাঁর ফিফটি নেই। আবার তিন সংস্করণ মিলিয়েই গত এক বছরে সেঞ্চুরি মাত্র একটি। একই সময়ের গড়ও তাঁর ক্যারিয়ার গড়ের চেয়ে বেশ কম।

ব্যাট হাতে খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়া বাবরকে নিজের ইউটিউব চ্যানেলে কিছু পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও সাবেক পিসিবি প্রধান রমিজ রাজা। এর মধ্যে প্রথম পরামর্শই হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম এড়িয়ে চলা। ভালো খেলতে না পারলে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স, ফেসবুকে ব্যাপক সমালোচনা হয়, যা বাবরের সামনে পড়াটা তাঁর জন্য ক্ষতিকর বলে মনে করেন রমিজ।