রাঁচিতে জাদেজার ঘূর্ণিতে থামল ইংল্যান্ডের প্রতিরোধ

প্রকাশকালঃ ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩০ অপরাহ্ণ ১৬৩ বার পঠিত
রাঁচিতে জাদেজার ঘূর্ণিতে  থামল ইংল্যান্ডের প্রতিরোধ

রাঁচিতে ভারত-ইংল্যান্ড সিরিজের চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ৩৫৩ রানে অলআউট হয়েছে ইংল্যান্ডচার নম্বরে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন রুট১০ বাউন্ডারিতে ১২২ রান করেন তারকা এই ব্যাটার

প্রথম দিনের প্রথম সেশনেই ৫ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। এরপর জো রুট, বেন ফোকস এবং অলি রবিনসনের সঙ্গে দুটো বড় জুটি গড়ে প্রথম দিনটা পার করেন অপরাজিত থেকেই। তবে রুট শেষমেশ অপরাজিত থাকলেও দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় অলআউট হয়েছে ইংলিশরা।


শনিবার (২৪ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের খেলায় মাঠে নেমে শুরুটা ভালোই করেছিল ইংল্যান্ড। অষ্টম উইকেটে আগের দিনের গড়া ৫৭ রানের জুটিতে আরও ৪৫ রান যোগ করেন অলি রবিনসন এবং রুট। আগের দিন ৩১ রানে অপরাজিত থাকা রবিনসন তুলে নেন ক্যারিয়ারের প্রথম ফিফটিও। ইংল্যান্ডের সবকিছুই যখন ভালো চলছিল, তখন বোলিংয়ে আসেন রবীন্দ্র জাদেজা।
 
৫৮ রান করা রবিনসনকে ঘূর্ণির ফাঁদে ফেলে ক্যাচে পরিণত করেন জাদেজা। একই ওভারে ফেরান শোয়েব বশিরকেও। শেষ উইকেটে ৪ রানের বেশি যোগ করতে পারেনি ইংল্যান্ড। এলবিডব্লিউ করে অ্যান্ডারসনকেও আউট করেন জাদেজা।

প্রথম ইনিংসের ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি জাদেজা। ৪ উইকেট নিয়েছেন তিনি। আগের দিন প্রথম ঘণ্টায় ৩ উইকেট নেয়া আকাশ দীপের প্রথম ইনিংসে উইকেট ওই তিনটাই। মোহাম্মদ সিরাজ নিয়েছেন ২ উইকেট।