২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

প্রকাশকালঃ ১৬ জুলাই ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ ৬৪০ বার পঠিত
২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

নয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ২০ জুলাই এই ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। গতকাল সোমবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সিনিয়র উপ পরিচালক খলিলুর রহমান এ তথ্য জানান।


তিনি বলেন, সোমবার উপাচার্য এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. এএসএম লুৎফুল আহসানের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির এক জুম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “কৃষি বিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক ১ম বর্ষে ভর্তিচ্ছুদের ভর্তি পরীক্ষা ২০ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণে ওই ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে।”


ভর্তি পরীক্ষার নতুন তারিখ ও সূচি পরে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। বিগত বছরগুলোয় আটটি বিশ্ববিদ্যালয় নিয়ে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবার শিক্ষা কার্যক্রম চালুর অনুমোদন পাওয়া কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ও এ গুচ্ছে যুক্ত হয়েছে।

 

কৃষি গুচ্ছে থাকা আগের আটটি বিশ্ববিদ্যালয় হল- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস ইউনিভার্সিটি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।