শ্রীলঙ্কার অন্তবর্তীকালীন কোচ হলেন জয়াসুরিয়া

প্রকাশকালঃ ০৭ জুলাই ২০২৪ ০৫:১৬ অপরাহ্ণ ৪৭৩ বার পঠিত
শ্রীলঙ্কার অন্তবর্তীকালীন কোচ হলেন জয়াসুরিয়া

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স ছিল একেবারেই হতাশাজনক। টুর্নামেন্টে বাজে পারফরম্যান্সের পর লঙ্কানদের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ক্রিস সিলভারউড। তারপর থেকে এই কয়েক দিন দলের প্রধান কোচের আসনটি ফাঁকা ছিল। সেই জায়গায় দেশটির সাবেক ক্রিকেটার সানাথ জয়াসুরিয়াকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ।

সামনে ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে লঙ্কানরা। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে তারা। দুই সিরিজেই দলের কোচ হিসেবে থাকবেন জয়াসুরিয়া। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবে ছিলেন জয়াসুরিয়া। এর আগে শ্রীলঙ্কার হাই পারফরম্যান্স দলের সঙ্গে কাজ করেছেন সাবেক এই ক্রিকেটার। তবে কোচ হিসেবে এবারই প্রথম দায়িত্ব পালন করবেন তিনি।


আসন্ন সিরিজে জয়াসুরিয়ার অধীনে যদি দল সাফল্য পায় তাহলে পূর্ণ মেয়াদে তাকে কোচ হিসেবে নিয়োগ দেবে লঙ্কান বোর্ড। এর আগে সিনিয়র দলের নির্বাচক হিসেবে কাজ করেছেন তিনি। তবে ক্রিকেট ক্যারিয়ারে তার সাফল্য অনেক। সব ফরম্যাট মিলিয়ে ব্যাট হাতে শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে করেছেন ২১ হাজারেরও বেশি রান। বল হাতে শিকার করেছেন ৪৪০ উইকেট।