নোয়াখালীতে বন্যা বিপর্যয়: ত্রাণের দাবিতে হাহাকার

প্রকাশকালঃ ২৮ আগu ২০২৪ ১২:৫৫ অপরাহ্ণ ৪৭৪ বার পঠিত
নোয়াখালীতে বন্যা বিপর্যয়: ত্রাণের দাবিতে হাহাকার

ঢাকা প্রেস
নোয়াখালী প্রতিনিধি:-


নোয়াখালী জেলায় ভয়াবহ বন্যায় জর্জরিত হয়েছে প্রায় ২০ লাখ মানুষ। অবিরাম বৃষ্টি ও উজানের পানির প্রবাহে জেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ঘরবাড়ি, পথঘাট পানির নিচে চলে যাওয়ায় হাজার হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে।

 

দুর্গত এলাকায় খাদ্য, পানি ও ওষুধের তীব্র সংকট দেখা দিয়েছে। অনেক এলাকায় ত্রাণ সহায়তা পৌঁছাতে না পারায় মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলের মানুষরা সহায়তার জন্য হাহাকার করছেন।
 

বন্যায় এ পর্যন্ত ১০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। কৃষিজমি, ফসল ও পশুসম্পদ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলার অর্থনীতির ওপর এই বন্যার প্রভাব বিস্তারিতভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।
 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।
 

জেলা প্রশাসন বন্যা পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ত্রাণ সামগ্রী বিতরণ, আশ্রয়কেন্দ্র পরিচালনা এবং উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। তবে দুর্গত এলাকার বিস্তৃতির কারণে ত্রাণ কাজে আরও ত্বরা দেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।
 

বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষ বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা ত্রাণ সামগ্রী সংগ্রহ করে দুর্গত এলাকায় বিতরণ করছেন এবং উদ্ধার কাজে সহযোগিতা করছেন।
 

আপনিও নোয়াখালীর বন্যা কবলিত মানুষদের সহায়তা করতে পারেন। ত্রাণ সামগ্রী দান করে, অর্থ সহায়তা করে বা স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে আপনি তাদের পাশে দাঁড়াতে পারেন।