ব্রাহ্মণবাড়িয়ায় একটি হাসপাতালে মারা গেলেন হাতে অস্ত্রোপচার করাতে গিয়ে এক নারী

প্রকাশকালঃ ০৮ জুন ২০২৩ ০২:০০ অপরাহ্ণ ১৬৩ বার পঠিত
ব্রাহ্মণবাড়িয়ায় একটি হাসপাতালে মারা গেলেন হাতে অস্ত্রোপচার করাতে গিয়ে এক নারী

ব্রাহ্মণবাড়িয়ায় একটি বেসরকারি হাসপাতালে হাতের অস্ত্রোপচার করাতে এসে পারুল বেগম (৫০) নামে এক নারী মারা গেছেন। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে পৌর এলাকার কুমারশীল মোড়ে নবজাতক শিশু ও জেনারেল হাসপাতালে এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। মারা যাওয়া পারুল বেগম জেলার কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বিষ্ণাউড়ি গ্রামের কাইয়ূম মোল্লার স্ত্রী।

স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসায় ওই নারী মারা গেছেন। অস্ত্রোপচার করার আগেও তার হার্টসহ অন্যান্য পরীক্ষার ফলাফল ভালো আসে। ঘটনার পর হাসপাতালের লোকজন পালিয়ে যায়।

মারা যাওয়া পারুল বেগমের মেয়ের জামাতা আমির হোসেন জীবন জানান, গত ৫ জুন সড়ক দুর্ঘটনায় তার শ্বাশুড়ির হাত ভেঙে যায়। প্রথমে তাকে কসবায় একটি হাসপাতালে নিয়ে যায়।


সেখান থেকে রব্বানী নামে এক ব্যক্তি তাদেরকে নবজাতক ও জেনারেল হাসপাতালে এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসেন। এটিতে শিশু হাসপাতাল নাম লেখা থাকলেও রফিকুল ইসলাম নামে এক ভাল অর্থোপডিক চিকিৎসক আছেন। বুধবার দুপুরে রোগীকে অস্ত্রোপচার কক্ষে নিয়ে যাওয়া হয়। 

সেখানে অর্থোপেডিক সার্জন রফিকুল ইসলাম ও অ্যানেস্থেসিয়ার চিকিৎসক পীযূষ সাহা অস্ত্রোপচার শুরু করেন।


এর কিছুক্ষণ পর ভেতর থেকে এসে জানানো হয় রোগীর জ্ঞান ফিরছে না। রোগীকে পাশের হাসপাতালের আইসিইউতে নিয়ে যেতে বলা হয়। সেখানে পরীক্ষা করে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার জন্য ভুল চিকিৎসার অভিযোগ আনেন মারা যাওয়া পারুল বেগমের জামাতা আমীর হোসেন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সাইমন হক সাংবাদিকদের জানান, বিষয়টি তারা জানতে পেরেছেন। মূলত অ্যানেস্থেসিয়া দেওয়ার পর রোগীর আর জ্ঞান ফেরেনি।

ব্রাহ্মণবাড়িয়া শহর ১নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক শেহাবুর রহমান জানান, খবর পেয়ে হাসপাতালে যায় পুলিশ। লাশ জেলা সদর হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।