ডিবি প্রধান হারুন অর রশীদ নেপালে কেন যাচ্ছেন?

প্রকাশকালঃ ০১ জুন ২০২৪ ০১:২৪ অপরাহ্ণ ৫৬৭ বার পঠিত
ডিবি প্রধান হারুন অর রশীদ নেপালে কেন যাচ্ছেন?

বাংলাদেশের অনেক সন্ত্রাসী কাঠমান্ডুকে ব্যবহার করছে। এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীনও কাঠমান্ডুর মাটি ব্যবহার করে অন্য দেশে চলে গেছেন। এমন আরও আসামিদের বিষয়েও তথ্য পাওয়া যাচ্ছে বলে দাবি করেছেন ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ শনিবার (১ জুন) সকালে নেপালের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনার তদন্তে নেপালের সহায়তা চাইতে যাচ্ছেন।

তদন্তের উদ্দেশ্য:

হারুন অর রশীদ বলেছেন, তারা নেপালের পুলিশের কাছে আনার হত্যাকাণ্ডের তদন্তে সহায়তা চাইবেন।

ডিবি ইন্টারপোলের মাধ্যমে আনার হত্যাকাণ্ডের এক আসামি সিয়ামসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। তিনি আশা করছেন যে নেপালের পুলিশ তাদের গ্রেপ্তার করতে সহায়তা করবে।
 

ডিবির কাছে তথ্য রয়েছে যে আনার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন নেপাল হয়ে আমেরিকায় পালিয়েছে। এছাড়াও, সন্দেহভাজন সিয়াম নামে আরেক আসামি নেপালে অবস্থান করছে বলে ধারণা করা হচ্ছে। হারুন অর রশীদ এই অভিযুক্তদের খোঁজ নেবেন।

হারুন অর রশীদ চান যে ভবিষ্যতে কোনো অপরাধী বাংলাদেশে অপরাধ করে নেপালে আশ্রয় নিতে না পারে। এর জন্য তিনি নেপালের পুলিশের সহযোগিতা চাইবেন।

 

ডিবি প্রতিনিধিদল ৩০ মে দুপুরে কলকাতা থেকে তদন্তের একটি গুরুত্বপূর্ণ ধাপ শেষ করে দেশে ফিরেছে, খুনের ঘটনাটি কলকাতায় ঘটলেও ঢাকার পুলিশের দ্রুত তদন্তের জন্য ভারতীয় সংবাদমাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়া দেখা দিয়েছে, এমপি আনোয়ারুল আজীম আনাকে ১৩ মে কলকাতার নিউটাউনের সঞ্জীভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে খুন করা হয়। তার দেহ সেখানেই টুকরো করে ফেলা হয়েছিল।