জোলি-পিটের সন্তানের পিতার নাম অপসারণে আইনি পদক্ষেপ

প্রকাশকালঃ ০১ জুন ২০২৪ ০২:৪৯ অপরাহ্ণ ৫৭৫ বার পঠিত
জোলি-পিটের সন্তানের পিতার নাম অপসারণে আইনি পদক্ষেপ

হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি ও ব্র্যাড পিটের বিবাদ বেশ কিছু সময় ধরেই আলোচনায়। ভালোবেসে বিয়ে, অতঃপর বিচ্ছেদ। সম্পত্তি নিয়ে আইনি ঝামেলা। সবকিছু মিলিয়ে একসময়ের জনপ্রিয় এই জুটি এখন একে অন্যের বিপরীত মেরুতেই অবস্থান করছেন। যার প্রভাব পড়েছে তাদের সন্তানদের জীবনেও। 

 

বিচ্ছেদের পর থেকে মায়ের সঙ্গেই থাকছেন এই দম্পতির ছয় সন্তান। তবে বাবার প্রতি তাদের ক্ষোভ প্রায়ই শিরোনামে উঠে আসে। যেমনটা হলো আবারও বাবার পদবি ঝেড়ে ফেলার সংবাদে। নিজের নামের শেষাংশ থেকে ‘পিট’ বাদ দিয়ে ‘জোলি’ বসিয়ে নিতে চান জোলি-পিটের সন্তান শিলো। তিনি নিজের নাম বদলানোর অনুরোধ করে আইনি পদক্ষেপ নিয়েছেন তিনি। গত ২৭ মে শিলো’র বয়স ১৮ পূর্ণ হয়েছে। এরপরেই নাম বদলানোর আবেদন করেছেন শিলো।

 

এর আগে ইনস্টাগ্রামে নিজের নাম থেকে ‘পিট’ বাদ দিয়েছেন পিট-জোলির এই সন্তান। তবে শিলো’র আগে এই দম্পতির আরেক মেয়ে ভিভিয়েন ও জাহারা তাদরে নাম থেকে ‘পিট’ বাদ দিয়ে দিয়েছেন। এছাড়াও ম্যাডক্স, প্যাক্স এবং নক্সও ‘পিট’ নাম ব্যবহার করেন না। তবে আইনিভাবে নিজের নাম থেকে ‘পিট’ বাদ দেয়ার পদক্ষেপ শিলোই প্রথম নিলেন।

 

ব্র্যাড এবং অ্যাঞ্জেলিনার ছয়টি সন্তানেরর নাম ম্যাডক্স, জাহারা, শিলো, প্যাক্স এবং যমজ নক্স ও ভিভিয়েন। এই দম্পতির সন্তানেরা বর্তমানে জোলির অভিভাবকত্বেই রয়েছে।  দীর্ঘদিন প্রেমের পর ২০১৪ সালে বিয়ের পিঁড়িতে বসেন জোলি-পিট। তবে দুই বছরের দাম্পত্য জীবন পার করতেই ২০১৬ সালে বিচ্ছেদ হয় জোলি-পিটের। দুজনের বিচ্ছেদ ও সম্পত্তির বন্টনের লড়াই পৌঁছায় আদালতে। এখনো উভয়ের মামলা চলমান রয়েছে। সাম্প্রতিক সময়ে দুজনেই একে অন্যের বিরুদ্ধে তিক্ত মন্তব্য করেছেন।