শরিফুলের চোট: বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা কম!

প্রকাশকালঃ ০২ জুন ২০২৪ ০২:১১ অপরাহ্ণ ৭৭৪ বার পঠিত
শরিফুলের চোট: বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা কম!

বাংলাদেশ দলের সাম্প্রতিক ব্যর্থতার ধারাবাহিকতা বজায় থাকল গত রাতে ভারতের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচেও। আরেকবার ব্যর্থতার বৃত্তে বন্দি থাকার ম্যাচে দুশ্চিন্তা বাড়িয়েছেন পেসার শরিফুল ইসলাম। ভারতের ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে হার্দিক পাণ্ডিয়ার মারা ফিরতি বল ঠেকাতে গিয়ে বোলিং হাতে চোট পান শরিফুল। ম্যাচ শেষে তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে।


তাঁর চোটের সর্বশেষ অবস্থা জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। এক ভিডিও বার্তায় দেবাশীষ চৌধুরী বলেছেন, 'শেষ ওভারে একটি বল ঠেকাতে গিয়ে বাঁ হাতের তর্জনী ও মধ্যমার মাঝে যে জায়গা, সেখানে একটা স্প্লিট ইনজুরি হয়েছে শরিফুলের।' ক্ষতস্থানে ছয় সেলাই লেগেছে জানিয়ে দেবাশীষ বলেন, 'মাঠে প্রাথমিক পরিচর্যার পর তাকে ম্যাচ শেষে নাসাউ ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে হ্যান্ড সার্জনের তত্ত্বাবধানে ওর ক্ষতস্থানে ছয়টা সেলাই পড়েছে।


আমরা দুই দিন পর আবার হ্যান্ড সার্জনের কাছে যাব। তখন আমরা আসলে বুঝতে পারব যে ওর ফিরতে কত সময় লাগবে।' আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই বাংলাদেশ দলের। তবে চোটের যে ধরন তাতে সেরে উঠতে এক সপ্তাহের মতো সময় লাগতে পারে। সে ক্ষেত্রে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শরিফুলকে পাওয়া নিয়ে একটা অনিশ্চয়তা আছে।