নেপালে পলাতক সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি:

প্রকাশকালঃ ০৩ জুন ২০২৪ ০২:০৯ অপরাহ্ণ ৭৭৬ বার পঠিত
নেপালে পলাতক সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি:

ঢাকা প্রেসঃ
কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার একটি আদালত।

গোয়েন্দা পুলিশের (ডিবি) এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাহবুবুল হক এ আদেশ দেন।


ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডে জড়িত সিয়াম হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সিয়াম নেপালে পালিয়ে গেছেন বলে জানা যায়। গ্রেপ্তারি পরোয়ানা জারির মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। এ মামলায় ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের রিমান্ডে নেওয়া হয়েছে।

 

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে গত সোমবার (৩ জুন) এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়, সিয়াম হোসেন সংসদ সদস্য আনোয়ারুল আজিম হত্যার মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহিনের ঘনিষ্ঠ সহযোগী, হত্যাকাণ্ডের সময় সিয়াম ভারতে ছিলেন বলে তদন্তে জানা গেছে, নেপালে পালিয়ে যাওয়ার পর তাকে গ্রেপ্তার করে দেশে ফিরিয়ে আনতে গত ১ জুন ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে একটি পুলিশ প্রতিনিধিদল রওনা হয়েছে, সিয়ামকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।