কানাডায় অনুষ্ঠিত বাংলাদেশি স্কলার্স অ্যাসোসিয়েশনের ক্যারিয়ার টক

প্রকাশকালঃ ০১ জুলাই ২০২৪ ০৪:০৬ অপরাহ্ণ ৫৬৩ বার পঠিত
কানাডায় অনুষ্ঠিত বাংলাদেশি স্কলার্স অ্যাসোসিয়েশনের ক্যারিয়ার টক

ঢাকা প্রেস
অনলাইন ডেস্ক


ক্যালগেরি বিশ্ববিদ্যালয়ে
বাংলাদেশি স্কলার্স অ্যাসোসিয়েশন (BSA) দ্বারা আয়োজিত এক ক্যারিয়ার টক অনুষ্ঠিত হয়েছে। এই আলোচনায় কানাডায় কর্মরত বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন এবং তারা তাদের অভিজ্ঞতা ও জ্ঞান ভাগ করে নেন।


 

বাংলাদেশি স্কলার্স অ্যাসোসিয়েশন (BSA) ক্যালগেরি বিশ্ববিদ্যালয়ে একটি ক্যারিয়ার টক আয়োজন করেছে। বিশেষজ্ঞরা কানাডার বিভিন্ন সেক্টরে বাংলাদেশিদের অবদান, চাকরির বাজারে প্রবেশের টিপস এবং সফলতার জন্য প্রয়োজনীয় দক্ষতা নিয়ে আলোচনা করেছেন। ছাত্র, সাম্প্রতিক স্নাতক এবং নতুন ইমিগ্রেন্টদের জন্য এটি একটি মূল্যবান সুযোগ ছিল।

 

শিক্ষা, প্রকৌশল, স্বাস্থ্যসেবা এবং তথ্য প্রযুক্তিতে কানাডায় বাংলাদেশিদের উল্লেখযোগ্য অগ্রগতি রয়েছে। উত্তর আমেরিকার চাকরির বাজারে সফল হতে রেফারেন্স, দিকনির্দেশনা এবং সাক্ষাৎকারের দক্ষতা গুরুত্বপূর্ণ। BSA এই ধরনের ক্যারিয়ার টকের মাধ্যমে বাংলাদেশি অভিবাসীদের জন্য একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করতে এবং তাদের কানাডায় কর্মজীবনের জন্য প্রস্তুত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

 

"আমাদের কমিউনিটির টেকসই উন্নয়নের জন্য বিভিন্ন ক্ষেত্রে সফল বাংলাদেশি বিশেষজ্ঞদের পরামর্শ, সহযোগিতা এবং দিকনির্দেশনার অপরিসীম প্রয়োজন।" - BSA এর স্পনসর ইকবাল রহমান। "প্রোফাইল তৈরি, ইন্টারভিউ কৌশল সহ সেমিনারে উপস্থাপিত প্রতিটি বিষয় আমার ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে অত্যন্ত সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি।" - BSA ক্যারিয়ার টকের অংশগ্রহণকারী কৌশিক। "আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে এগিয়ে নেওয়ার দায়িত্ববোধ থেকে এ ধরনের সেমিনার বা ক্যারিয়ার টক আরও বেশি বেশি হওয়া উচিত।" - BSA বিশেষজ্ঞ প্যানেলের সদস্য প্রকৌশলী সাকিব হোসেন।

 

কানাডায় অনুষ্ঠিত বাংলাদেশি স্কলার্স অ্যাসোসিয়েশনের ক্যারিয়ার টক ছিল একটি মূল্যবান অনুষ্ঠান যা বাংলাদেশি অভিবাসীদের তাদের কর্মজীবনের লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছিল। বিশেষজ্ঞদের পরামর্শ এবং নেটওয়ার্কিংয়ের সুযোগগুলি অংশগ্রহণকারীদের জন্য অত্যন্ত উপকারী ছিল। BSA ভবিষ্যতে আরও অনুরূপ অনুষ্ঠানের আয়োজন করার প্রতিশ্রুতি দিয়েছে।