বিএনপির অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে কেরানীগঞ্জে আ. লীগের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৩ ১১:০৫ পূর্বাহ্ণ ১৬৩ বার পঠিত
বিএনপির অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে কেরানীগঞ্জে আ. লীগের  সমাবেশ ও বিক্ষোভ মিছিল

বিএনপির অগ্নিসন্ত্রাস ও ভাঙচুরের বিরুদ্ধে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ। রবিবার (৩০ জুলাই) বিকেলে থানা আওয়ামী লীগের জিনজিরাস্থ কার্যালয়ে প্রথমে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ শাহীন। সভাপতির বক্তব্যে শাহীন আহমেদ বলেন, বিএনপি-জামায়াত সবসময় খুনের রাজনীতি করে এসেছে।

জামায়াতকে বিএনপি রাজনীতিতে এনেছে, তাদের নেতাকর্মীদের মন্ত্রী বানিয়েছে। তারা ১৫ আগস্টে গণহত্যার মতোই বঙ্গবন্ধু পরিবারের ১৮ জন মানুষকে হত্যা করেছে। এরপরও তারা ছদ্মবেশে থেকে এখনো ষড়যন্ত্র করছে। তারাই আবার বলেন আমরা নাকি তাদের দোষারোপ করি।


বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস, ভাঙচুর ও নৈরাজ্যের প্রতিবাদে রবিবার দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের প্রধান কার্যালয় প্রাঙ্গণে শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, একটি দলই এ দেশে সুষ্ঠু নির্বাচনে বাধা। তারা হলো বিএনপি-জামায়াত। তারা এখন ভিসানীতির আওতায় পড়ার ভয়ে আছে।


নিজে যখন মরব, তোরে নিয়েই মরব- এ হচ্ছে বিএনপির রাজনীতি। আপনারা সজাগ থাকবেন, সতর্ক থাকবেন। এসব ষড়যন্ত্র মোকাবেলা করবেন। তাই বলতে চাই, আগামী নির্বাচনেও আপনারা আওয়ামী লীগকে ক্ষমতায় আনবেন।

সমাবেশে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুযাহিদুল ইসলাম মামুন বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের ওপর চড়াও হননি।


বঙ্গবন্ধুর সৈনিকরা কখনো সাধারণ মানুষের ওপর চড়াও হতে পারেন না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সারাজীবন মানুষের অধিকার আদায়ের জন্য জেল-জুলুম ও নির্যাতনের শিকার হয়েছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক হাজী সাকুর হোসেন সাকু, আগা নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু, দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি মাহমুদ আলম, 

দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মো. শাজাহান মৃধাসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, তাঁতী লীগ আওয়ামী যুব মহিলা লীগের নেতারা।