মালয়েশিয়ায় শ্রমিক প্রেরণে সংকট তৈরির সঙ্গে জড়িতদের কোন ছাড় নয় : প্রতিমন্ত্রী

প্রকাশকালঃ ০১ জুন ২০২৪ ০৭:২৯ অপরাহ্ণ ৮৫৭ বার পঠিত
মালয়েশিয়ায় শ্রমিক প্রেরণে সংকট তৈরির সঙ্গে জড়িতদের কোন ছাড় নয়  : প্রতিমন্ত্রী

ঢাকা প্রেসঃ
সিলেট প্রতিনিধি.......

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন যে মালয়েশিয়ায় শ্রমিক প্রেরণে সংকট তৈরির সঙ্গে জড়িত ব্যক্তিদের ছাড় দেওয়া হবে না। শনিবার দুপুরে সিলেট নগরের আলিয়া মাদ্রাসা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। তিনি জানান, যারা এই সংকটের পেছনে দায়ী, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রী বিদেশে দক্ষ শ্রমিক প্রেরণের জন্য বৈধ পথে শ্রমিক প্রেরণের উপর জোর দেন। এ কারণে বৈধ পথে শ্রমিক বিদেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। যারা হয়রানির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মালয়েশিয়া সরকার প্রায় ৫ লাখেরও বেশি কর্মী পাঠানোর কোটা দিয়েছে, তবে  রিক্রুটিং  এজেন্সি মালিকদের সংগঠন বায়রা সেই তালিকা দিতে ব্যর্থ হওয়ায় ফ্লাইটের অসুবিধা হয়েছে। এরপরও মন্ত্রণালয় ২২টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে এবং মালয়েশিয়া সরকারকে সময় বাড়ানোর জন্য চিঠি দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা পরিদর্শনকালে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন এবং সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বিশ্ব দুগ্ধ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন।