ষাটের দশকের অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন

প্রকাশকালঃ ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:০৩ অপরাহ্ণ ২৭৩ বার পঠিত
ষাটের দশকের অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন

ষাটের দশকের উত্তম কুমারের বিখ্যাত নায়িকা ভারতের বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক মারা গেছেন। আজ সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে অভিনেত্রীর বয়স ছিলো ৭৯ বছর। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। গতকাল রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

 

অভিনেত্রী অঞ্জনা ভৌমিক ব্যক্তি জীবনে টালিউড অভিনেতা যিশু সেনগুপ্তের শাশুড়ি। অঞ্জনা ভৌমিকের মেয়ে নীলাঞ্জনা ও জামাই যিশু সকাল থেকেই হাসপাতালেই রয়েছেন। সঙ্গে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীলসহ টালিউডের অনেকেই হাসপাতালেই ছিলেন। 


দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন অঞ্জনা ভৌমিক। গত ৫-৬ মাস ধরে তিনি একপ্রকার শয্যাশায়ী ছিলেন। তাঁর দেখভাল করতেন মেয়ে নীলাঞ্জনা এবং চন্দনা। মাকে হারিয়ে ভেঙে পড়েছেন দুজনই। ১৯৪৪ সালের ৩০ ডিসেম্বর উত্তরবঙ্গের কোচবিহারে জন্ম হয়েছিল অভিনেত্রী অঞ্জনা ভৌমিকের। তাঁর আসল নাম হল আরতি ভৌমিক, আর ডাক নাম বাবলি। মাত্র ২০ বছর বয়সেই সিনেমার দুনিয়ায় পা রাখেন অঞ্জনা ভৌমিক, ছবির নাম ছিল‘অনুষ্টুপ চন্দ’। প্রথম ছবি মুক্তির আগেই আরতি নাম বদলে অঞ্জনা হয়েছিলেন তিনি।


তিনি বাংলা সিনেমার স্বর্ণযুগের একজন উজ্জ্বল নক্ষত্র ছিলেন। 'চৌরঙ্গী', 'মহাপৃথিবী', 'সোনার কেল্লা', 'অপরাজিত', 'নায়ক', 'সুবর্ণরেখা' সহ অসংখ্য জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। তার অভিনয় জীবনে তিনি উত্তম কুমার, সৌমিত্র চট্টোপাধ্যায়, তপন সিনহা, অরুণ মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়ের মতো খ্যাতিমান শিল্পীদের সাথে কাজ করেছেন। সিনেমার পর্দায় উত্তম কুমারের সঙ্গে তাঁর রসায়ন ছিল জমজমাট।

 

তার মৃত্যুতে বাংলা চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে।