স্কুল-কলেজের নিজস্ব ওয়েবসাইট ১৫ সেপ্টেম্বরের মধ্যে তৈরির নির্দেশ

প্রকাশকালঃ ২২ আগu ২০২৩ ০১:৩৫ অপরাহ্ণ ১৭৭ বার পঠিত
স্কুল-কলেজের নিজস্ব ওয়েবসাইট ১৫ সেপ্টেম্বরের মধ্যে তৈরির নির্দেশ

সারাদেশের আওতাধীন স্কুল, কলেজ ও স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব ওয়েবসাইট তৈরির নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশি। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ওয়েবসাইট আছে, তাদের নির্ধারিত সময়ের মধ্যে হালনাগাদকরণ করতে বলা হয়েছে। এসব কাজের জন্য ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। আজ রবিবার মাউশির ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, মাউশির আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে কিছু সংখ্যক প্রতিষ্ঠানে নিজস্ব ওয়েবসাইট নেই এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকলেও হালনাগাদ নেই। প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে প্রতিষ্ঠান পরিচিতি, প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি ও স্বীকৃতি, শ্রেণি ও লিঙ্গ ভিত্তিক শিক্ষার্থীদের তথ্য, শ্রেণি ভিত্তিক অনুমোদিত শাখার তথ্য, পাঠদান সংক্রান্ত তথ্য, এমপিও ও জাতীয়করণের তথ্য, প্রতিষ্ঠানের ফোন নম্বরসহ যোগাযোগ ঠিকানা, প্রতিষ্ঠান প্রধানসহ সব শিক্ষক-কর্মচারীর তথ্য, ব্যবস্থাপনা কমিটির তথ্য হালনাগাদ রাখতে হবে।

নির্দেশনায় আরো বলা হয় নির্ধারিত দিনের মধ্যে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট তৈরি ও হালনাগাদকরণের তথ্য এবং ওয়েবসাইটের ঠিকানা মাউশির ইএমআইএস-এর আএমএস মডিউলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।