আন্ডার আর্মের কালো দাগ দূর করার উপায়

প্রকাশকালঃ ০৯ সেপ্টেম্বর ২০২৩ ০৫:১৭ অপরাহ্ণ ২১৩ বার পঠিত
আন্ডার আর্মের কালো দাগ দূর করার উপায়

নেকেরই ইচ্ছে থাকে স্লিভলেস জামা পরার। কিন্তু বগলের নিচে কালচে দাগের কারণে অনেকে লজ্জায় তা পারেন না। সঠিক যত্নের অভাবে শরীরের এই অংশটিতে পড়ে কালচে ছাপ। এছাড়াও খসখসে, রুক্ষ ভাব তো থাকেই। তবে ঘরোয়া কিছু টোটকা মেনেই কিন্তু পালকের মতো কোমল আর মসৃণ আন্ডারআর্ম পাওয়া সম্ভব। চলুন এসম্পর্কে বিস্তারিত জেনে নিই: 

এক্সফোলিয়েট
ত্বক থেকে মৃত কোষ অপসারণের প্রক্রিয়া এক্সফোলিয়েট। এক্সফোলিয়েট করলে ত্বকের ছিদ্রও বন্ধ হয়। ফলে ত্বক হয় সতেজ আর মসৃণ। হালকা স্ক্রাব ব্যবহার করতে চিনি আর নারকেল তেলে একসঙ্গে মিশিয়ে প্রাকৃতিক এক্সফোলিয়েটর তৈরি করে ব্যবহার করুন এই মিশ্রণ বৃত্তাকার গতিতে আন্ডারআর্মে আলতোভাবে স্ক্রাব করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর উষ্ণ গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।


ময়শ্চারাইজ প্রতিদিন
মসৃণ ও সুন্দর ত্বক পেতে আন্ডারআর্মস ময়শ্চারাইজ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্সফোলিয়েট করার পরে, আন্ডারআর্মে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এক্ষেত্রে শিয়া বাটার বা অ্যালোভেরার মতো হাইড্রেটিং ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

সঠিকভাবে শেভ
শেভিং করার সময় কিছু বিষয় মাথায় রাখা জরুরি। ঠিকমতো শেভিং না করলে জ্বালাভাব বেশিদিন থাকতে পারে। তৈরি হতে পারে র‍্যাশেস, ইনগ্রাউন হেয়ার। শেভ করার সময় অবশ্যই ধারালো ও পরিষ্কার রেজার ব্যবহার করুন। সঠিক নিয়ম ব্যবহার করুন। তাছাড়া ত্বককে মসৃণ করতে ময়শ্চারাইজিং শেভিং ক্রিম বা জেল প্রয়োগ করতে পারেন। চুলের বৃদ্ধির যেদিকে সেদিকে শেভ করুন। শেভের পর রেজার অবশ্যই পরিষ্কার করে ধুয়ে ফেলুন। শেভ করার পরে আন্ডারআর্ম ঠান্ডা পানি দিয়ে ধুয়ে শুকিয়ে নিতে ভুলবেন না যেন।