কেন ‘ফিফা দ্য বেস্ট’ অনুষ্ঠানে অংশ নেননি মেসি ? 

প্রকাশকালঃ ১৬ জানুয়ারি ২০২৪ ০৩:১৫ অপরাহ্ণ ১৪৩ বার পঠিত
কেন ‘ফিফা দ্য বেস্ট’ অনুষ্ঠানে অংশ নেননি মেসি ? 

ফিফা দ্য বেস্টের গত বছরের বর্ষসেরা ফুটবলার হয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার এবারও জেতেন পুরস্কার। লন্ডনে গত রাতে একঝাঁক তারকার উপস্থিতিতে হয়েছে ২০২৪ ‘ফিফা দ্য বেস্ট’ অনুষ্ঠান। তবে অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করা হয়নি মেসির। 
জাঁকজমকপূর্ণ প্রায় সব অনুষ্ঠানে যাওয়া হয় মেসির। সেখানে বর্ষসেরা ফুটবলারের মনোনয়ন পাওয়ার পরও গতকাল লন্ডনে ছিলেন না আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার। মেসির পরিবর্তে পুরস্কার গ্রহণ করেন সঞ্চালকের দায়িত্বে থাকা থিয়েরি অঁরি। অন্যদিকে মেসি বর্তমানে খেলছেন ইন্টার মায়ামির জার্সিতে। মায়ামির প্রাকমৌসুম প্রস্তুতি এরই মধ্যে শুরু হয়ে গেছে। আর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্য থেকে যুক্তরাজ্যের লন্ডনও বেশ দূরের পথ। আর্জেন্টিনার গণমাধ্যমের খবর অনুযায়ী, মেসি ইন্টার মায়ামির হয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। এমন সময় লন্ডনে গেলে তিন-চার দিন সময় নষ্ট হবে। নতুন বছরের ফুটবল ক্যালেন্ডারের সঙ্গে মানিয়ে নিতে হবে। তিনি এবারের প্রাকমৌসুম প্রস্তুতিকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন। বিশেষ করে ইন্টার মায়ামির হয়ে এবারের মৌসুমটা গুরুত্বপূর্ণ। অবশ্যই আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকাও গুরুত্বপূর্ণ।
২০২৩-এর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এবারের ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার দেওয়া হয়েছে। আরও স্পষ্ট করে বললে, ছেলেদের ক্ষেত্রে পারফরম্যান্স বিবেচনা করা হবে ২০২২-এর ১৯ ডিসেম্বর থেকে ২০২৩-এর ২০ আগস্ট পর্যন্ত, যার মধ্যে রয়েছে মায়ামিতে মেসির লিগস কাপের ফাইনাল জয়। এটাই ক্লাবটির ইতিহাসে প্রথম কোনো মেজর শিরোপা। সে সময় লিগস কাপে ৭ ম্যাচে করেন ১০ গোল এবং অ্যাসিস্ট করেন ১ গোলে।