কত দিন বন্ধ থাকবে ফেসবুক-ইনস্টাগ্রাম-টিকটক ?

প্রকাশকালঃ ২৯ জুলাই ২০২৪ ১২:৪১ অপরাহ্ণ ৫৭ বার পঠিত
কত দিন বন্ধ থাকবে ফেসবুক-ইনস্টাগ্রাম-টিকটক ?

চালু করা হয়েছে মোবাইলের ফোর জি সেবা। তবে এখই চালু হচ্ছে না ফেসবুক, টিকটকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম।

 

এর আগে রোববার (২৮ জুলাই) বেলা ১১টার দিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) ব্রিফিংকালে বিকেলে ৩টা নাগাদ মোবাইলের ফোর জি সেবা চালু করা হবে বলে জানিয়েছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।    
 

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, কোটা সংস্কার ইস্যুতে সহিংসতার কনটেন্টগুলোর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) তলব করা হয়েছে।তাদের তিনদিন সময় দেয়া হয়েছে। বেঁধে দেয়া সময়সীমা অনুযায়ী বুধবারের (৩১ জুলাই) মধ্যে রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি ভবনে সশরীরে হাজির হয়ে তাদের ব্যাখ্যা দিতে হবে।

 

আপাতত ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক বন্ধ থাকছে জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, তাদের কাছে বিটিআরসি নিয়ন্ত্রক সংস্থা হিসেবে যে ব্যাখ্যা চেয়েছে, তা স্পষ্ট করে না দেয়া পর্যন্ত বাংলাদেশে অবাধে তাদের কার্যক্রম খুলে দেয়া হবে না। এ ব্যাপারে সিদ্ধান্তে অনড় থাকবে সরকার।

 

এর আগে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেশের চারটি মোবাইল অপারেটর কোম্পানি, চারটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস), অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিফোন অপারেটর বাংলাদেশের (অ্যামটব) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।