কলম্বিয়ান সমর্থকদের আগ্রাসী আচরণ না করে খেলা উপভোগ করার আহ্বান স্ক্যালোনির

প্রকাশকালঃ ১৪ জুলাই ২০২৪ ০৫:৫০ অপরাহ্ণ ৬৮৯ বার পঠিত
কলম্বিয়ান সমর্থকদের আগ্রাসী আচরণ না করে খেলা উপভোগ করার  আহ্বান স্ক্যালোনির

আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি চান শান্তির ম্যাচ

দ্বিতীয় সেমিফাইনালের অপ্রত্যাশিত ঘটনার পুনরাবৃত্তি চান না আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি কলম্বিয়ান সমর্থকদের আগ্রাসী আচরণ না করে খেলা উপভোগ করার আহ্বান জানিয়েছেন।

মায়ামিতে ইতিহাস গড়ার লড়াই

মঞ্চ প্রস্তুত, দুই দল প্রস্তুত। এক দলের সামনে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে সর্বোচ্চ শিরোপাধারী হওয়ার মিশন, অন্য দলের লক্ষ্য নিজেদের ২৩ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে দ্বিতীয় শিরোপা জয় করা। তাই কোপা ফাইনালের এই রোমাঞ্চকে অন্য কোনো ম্যাচের সাথে তুলনা করা সম্ভব নয়।

বিশ্বচ্যাম্পিয়নদের জন্য বিশেষ ম্যাচ

বিশ্বচ্যাম্পিয়নদের জন্য এই ফাইনালটা আরও বেশ কয়েকটি কারণে বিশেষ। আর্জেন্টাইন সুপারস্টার আনহেল ডি মারিয়ার শেষ ম্যাচ, তাকে যে খালি হাতে বিদায় দিতে চান না লিওনেল স্ক্যালোনির দল। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ইতিহাস গড়ার ক্ষণ গুনছে আর্জেন্টিনা।

দুই আর্জেন্টাইন লেজেন্ডের লড়াই

এই লড়াই শুধু ফুটবলারদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বরং মাঠের বাইরেও, ডাগআউটেও চলবে এই লড়াই। কারণ, দুই আর্জেন্টাইন লেজেন্ড লিওনেল স্ক্যালোনি ও নেস্তোর লরেঞ্জেরও পরীক্ষার মঞ্চও এটি।

স্ক্যালোনির পরিকল্পনা

ফাইনালের মহারণের আগে হাড্ডাহাড্ডি লড়াইয়েরই আভাস দিয়ে রেখেছেন দুই কোচ। মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কেউ কাউকে এক চুলও ছাড় দিতে নারাজ। আর সেজন্য অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামার পরিকল্পনা স্ক্যালোনির। নিজের বিদায়ী ম্যাচে আক্রমণভাগের দায়িত্ব সামলাবেন আনহেল ডি মারিয়া। তাকে সঙ্গ দেবেন লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ। রক্ষণভাগের দায়িত্ব সামলাবেন গঞ্জালো মন্টিয়েল, তাগলিয়াফিকো, লিসান্দ্রো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরোরা। তবে সেমিফাইনালে চোট পাওয়ায় মন্টিয়েলকে পাওয়া নিয়ে রয়েছে আশঙ্কা।