নাহিদ ইসলাম: অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা

প্রকাশকালঃ ০৯ আগu ২০২৪ ০৩:৩২ অপরাহ্ণ ৮০৯ বার পঠিত
নাহিদ ইসলাম: অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। শুক্রবার (৯ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই তথ্য জানানো হয়।

 

কোটা সংস্কার আন্দোলনের প্রতীক:

ছাত্র অধিকার আন্দোলনের সক্রিয় কর্মী হিসেবে পরিচিত নাহিদ ইসলাম গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় নেতা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে, কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর অন্যতম সমন্বয়ক হিসেবে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। আন্দোলনের সময় তাকে একাধিকবার আটক করা হয় এবং নির্যাতনের শিকার হতে হয়।
 

শিক্ষাগত যোগ্যতা ও ব্যক্তিগত জীবন:

নাহিদ ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। তার বাবা একজন শিক্ষক। নাহিদ বিবাহিত।
 

রাজনৈতিক জীবন:

ছাত্র জীবন থেকেই রাজনীতিতে সক্রিয় নাহিদ ইসলাম গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন। কোটা সংস্কার আন্দোলনের সময় তার নেতৃত্ব ও অবদান স্মরণীয় হয়ে রয়েছে।
 

অন্তর্বর্তীকালীন সরকারে যোগদান:

ড. ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারে নাহিদ ইসলামের যোগদানকে তরুণ প্রজন্মের জন্য একটি উৎসাহবর্ধন হিসেবে দেখা হচ্ছে। তিনি তরুণদের প্রতিনিধিত্ব করছেন এবং তাদের আশা-আকাঙ্ক্ষার প্রতীক হয়ে উঠেছেন।

 

নাহিদ ইসলাম একজন সফল ছাত্রনেতা এবং সমাজসেবক। তিনি অন্তর্বর্তীকালীন সরকারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে দেশের তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন।