বিএনপি নেত্রী বিলকিস জাহান শিরিনের দলীয় পদ স্থগিত

প্রকাশকালঃ ১১ আগu ২০২৪ ০৫:৪৫ অপরাহ্ণ ৪৫৩ বার পঠিত
বিএনপি নেত্রী বিলকিস জাহান শিরিনের দলীয় পদ স্থগিত

ঢাকা প্রেস নিউজ
পুকুর দখলের অভিযোগে বিএনপির কঠোর সিদ্ধান্ত


 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনের দলীয় পদ স্থগিত করা হয়েছে। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিলকিস জাহান শিরিনের সকল রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম স্থগিত থাকবে।

পুকুর দখলের অভিযোগ

এর পূর্বে, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি বিলকিস জাহান শিরিন ও তার পরিবারের বিরুদ্ধে জনগণের নামে লিখে দেওয়া ১০ কোটি টাকা মূল্যের পুকুর দখলের গুরুতর অভিযোগ উঠে। একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়া খবরে বলা হয়, শিরিন ও তার পরিবার টানা চার রাত ধরে ট্রাক ভরে বালু এনে পুকুরটি ভরাট করেছেন। স্থানীয় বাসিন্দারা দাবি করেন, রাজনৈতিক পরিস্থিতির সুযোগ নিয়ে এই দখল চালানো হয়েছে।

শিরিনের দাবি

এই অভিযোগের বিষয়ে বিলকিস জাহান শিরিন দাবি করেন যে, ওই সম্পত্তি তাদের পৈতৃক এবং তিনি পুকুর দখলের বিষয়ে কিছু জানেন না। তবে, নিজস্ব সম্পত্তি হলেও পুকুর ভরাটের ক্ষেত্রে সরকারি আইন মানা হয়েছে কিনা—এমন প্রশ্নের সদুত্তর তিনি দিতে পারেননি।

অন্যান্য অভিযোগ

এর আগে, বিলকিস জাহান শিরিনের বিরুদ্ধে দলীয় ফান্ডের অর্থ তসরুপ এবং দলীয় নেতাকর্মীদের নাজেহাল করার মতো গুরুতর অভিযোগ উঠেছিল।

বিএনপির সিদ্ধান্ত

এই সকল অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপি কঠোর সিদ্ধান্ত গ্রহণ করে বিলকিস জাহান শিরিনের দলীয় পদ স্থগিত করেছে। দলের এই সিদ্ধান্তকে অনেকেই স্বাগত জানিয়েছেন।