বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না বেঁচে থাকতে শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৩ ০৭:১৩ অপরাহ্ণ ২৬৬ বার পঠিত
বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না বেঁচে থাকতে শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না। তিনি বলেন, শেখ হাসিনা কৃষকবান্ধব প্রধানমন্ত্রী। তিনি সবার আগে কৃষকের কথা ভাবেন। দেশকে কীভাবে স্মার্ট দেশে পরিণত করতে হবে তা নিয়ে প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে নওগাঁর পোরশার সরাইগাছি মোড় কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মহিলা আওয়ামী লীগ পোরশা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।


খাদ্যমন্ত্রী বলেন, এমন কোনো ব্যক্তি নেই যে প্রধানমন্ত্রীর সাহায্য ও সহযোগিতা পায়নি। শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান, উপবৃত্তি, বয়স্কভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, ল্যাকটেটিংভাতা প্রদান করে এ সরকার। সরকারি ভাতা দেওয়ার ক্ষেত্রে কে বিএনপি আর কে জাতীয় পার্টি করে তা বিবেচনায় নেওয়া হয় না। সবাই শেখ হাসিনার উপকারভোগী।


মন্ত্রী বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় রাখতে হবে। শেখ হাসিনা থাকলে সবখানে উন্নয়ন হয়। সাধন চন্দ্র বলেন, নওগাঁ-১ আসনে ১০ কিলোমিটার রাস্তা পাকা ছিল না। এ সরকারের আমলে এই আসনে ৪০০ কিলোমিটার পাকা রাস্তা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনায় এক ফসলি জমি দুই ও তিন ফসলি জমিতে পরিণত করেছে কৃষক। কৃষি যান্ত্রিকীকরণের ফলে কৃষকের চাষাবাদের কাজ সহজ হয়েছে। ফসলের উৎপাদনও বহুগুণে বেড়েছে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে কৃষক বাস্তবায়ন করে যাচ্ছে।