লংগদুতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

প্রকাশকালঃ ২৭ মে ২০২৪ ০৩:৪১ অপরাহ্ণ ৭৭৫ বার পঠিত
লংগদুতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

তাজ মাহমুদ (লংগদু (রাঙ্গামাটি)  প্রতিনিধি):-

 

ঢাকা প্রেসঃ

আগামী ২৯ মে, ২০২৪ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ৩য় পর্যায়ে রাঙ্গামাটি পার্বত্য জেলার জনগুরুত্বপূর্ণ উপজেলা লংগদু উপজেলা পরিষদ নির্বাচন  অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত নির্বাচনে ক্ষমতাশীন দল আওয়ামিলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রাথী সহ মোট ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ গ্রহণ  করছেন।

তাদের মধ্যে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের অন্যতম প্রবীন সদস্য ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ঘোড়া  প্রতীক, উপজেলা  আওয়ামিলীগ সহ-সভাপতি মীর সিরাজুল ইসলাম চৈধুরী (ঝান্টু) দোয়ায়-কলম প্রতীক, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বাবুল দাশ বাবু আনারস প্রতীক এবং এডভোকেট আবসার উদ্দীন মটর সাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে প্রচার প্রচারনায় সরগরম বিভিন্ন অলিতে গলিতে চায়ের দোকানে চলছে উপজেলা নির্বাচন নিয়ে চুলচেরা বিশ্লেষন।সবার মুখে একই কথা আগামী নির্বাচনে কে হবেন লংগদু উপজেলা পরিষদের অভিভাবক। 

দলীয় প্রতীক না থাকায় ক্ষমতাশীন দল আওয়ামিলীগ থেকে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করায় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা বিভিন্ন ভাবে দ্বিধা বিভক্ত হয়ে পড়েছেন।

ভোটারদের দাবি যার ব্যাক্তি ইমেজ বেশি ও দলীয় নেতাকর্মীদের অধিকাংশ  সমর্থন রয়েছে সেই হবে লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান।

সেই ক্ষেত্রে সবার চেয়ে জনসমর্থনে এগিয়ে রয়েছেন পলাশবাড়ী উপজেলা পরিষদের বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। দীর্ঘ দিন চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা, আওয়ামিলীগের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখা, দল মত নির্বিশেষে সকলের আস্থা  বিশ্বাস ও ভালোবাসা অর্জন করার কারনেই এবারের নির্বাচনে তিনি জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখবেন বলে আশাবাদী প্রবীন এই আওয়ামীলীগ নেতার কর্মী সমর্থকরা।

 

অন্যদিকে ভোট যুদ্ধে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন  উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু। দলের কর্ণধার হিসেবে তিনি উপজেলা আওয়ামীলীগ কে নেতৃত্ব দিয়ে আসছেন। দলকে সুসংগঠিত করে ধরে আছেন তিনি।  রাজনৈতিক পরিচয়ে তার যে পরিমান প্রভাব রয়েছে তা দিয়ে তিনি জয়ী হবেন বলেই তার দলীয় নেতা-কর্মীদের দৃঢ় বিশ্বাস।

 

আরেকদিকে উপজেলা আওয়ামিলীগ  সহ-সভাপতি  ও বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী এবার চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি থেকে রাজনৈতিক অগ্রগামী ভুমিকায় উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও ভাইস-চেয়ারম্যান হয়ে মাঠে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। তিনি পারিবারিক ঐতিহ্য, হেডম্যান ও শিক্ষক হিসেবে তিনি সমধিক পরিচিত। দুর্ণীতিমুক্ত ও ক্লিন ইমেজের  মানুষ হিসেবে তার গ্রহনযোগ্যতা তুলে ধরে তিনিও এই নির্বাচনে  বিজয়ী হবার আশাবাদ ব্যক্ত করেন। 

 

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক ইউপি চেয়ারম্যান, এ্যাড: আবসার উদ্দীন মটর সাইকেল প্রতীকে নির্বাচন করলেও তিনি শুধু অনলাইনে ও মাইকের মাধ্যমে প্রচার-প্রচারনায় সিমাবদ্ধ। মাঠের প্রচারনায় তিনি নাই বললেই চলে। 

উপজেলার এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ন নির্বাচনে অংশ গ্রহণ করা এই প্রার্থী ভোট যুদ্ধে খুব বেশি একটা সুবিধা করতে পারবে না এমনটাই দাবি সাধারন ভোটারদের।

 

উল্লেখ্য এবারের উপজেলা নির্বাচনে ২৩টি কেন্দ্রে লংগদু উপজেলার ৬১ হাজার ২শ ৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৮শত ৭৪ জন ও নারী ভোটায় ২৯ হাজার ৫শ' ৮৬ জন ভোটার ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন।