ঢাকায় মুষলধারে বৃষ্টি: ভোগান্তিতে নগরবাসী

প্রকাশকালঃ ২৯ জুন ২০২৪ ০১:২৩ অপরাহ্ণ ৪১৯ বার পঠিত
ঢাকায় মুষলধারে বৃষ্টি: ভোগান্তিতে নগরবাসী

ঢাকা প্রেস নিউজ

আজ শনিবার সকাল থেকেই ঢাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে এবং নগরবাসীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

 

বৃষ্টির প্রভাব:

সকাল সাড়ে ১০ টার পর থেকে শুরু হওয়া মুষলধারে বৃষ্টির কারণে কাওরান বাজার, পান্থপথ, শুক্রাবাদ, ধানমন্ডি, আসাদগেট, ফার্মগেট, বিজয় স্মরণী এবং মহাখালীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত গাড়ির চালক-যাত্রীরা বিপাকে পড়েছেন। অনেকেই বৃষ্টিতে ভিজে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন। ছুটির দিন হওয়ায় রাস্তায় যানবাহনের সংখ্যা কম থাকলেও, বৃষ্টি শুরু হওয়ার পর অনেকেই দ্রুত গন্তব্যে পৌঁছাতে রাস্তায় বেরিয়েছিলেন। ফলে যানজটও দেখা গেছে। বৃষ্টির কারণে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।
 

আবহাওয়ার পূর্বাভাস:

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ রাজধানী ঢাকাসহ দেশের বেশিরভাগ এলাকায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

 

মুষলধারে বৃষ্টির কারণে ঢাকায় নগরবাসীরা ব্যাপক ভোগান্তিতে পড়েছেন। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন ধরেও বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তাই সকলকে সতর্ক থাকার এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হচ্ছে।