চাঁদাবাজি-দখলদারত্বের রাজনীতির পরিণতি ভালো হবে না: উপদেষ্টা আসিফ

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৩ পূর্বাহ্ণ ৯৬৪ বার পঠিত
চাঁদাবাজি-দখলদারত্বের রাজনীতির পরিণতি ভালো হবে না: উপদেষ্টা আসিফ

ঢাকা প্রেস নিউজ


চাঁদাবাজি আর দখলদারত্বের রাজনীতির পরিণতি ভালো হবে না বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি আবারও উত্তপ্ত হয়ে উঠেছে। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে বিএনপি কর্মীদের বিরুদ্ধে চাঁদাবাজি ও দখলদারিতার অভিযোগ উঠেছে। অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া মনে করেন, এই ধরনের কার্যকলাপ দেশের জন্য ক্ষতিকর।

বিভিন্ন সূত্রে জানা যায়, বিএনপি কর্মীরা আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে এবং নদীর বালুমহাল, মাছঘাট, লঞ্চ ও খেয়াঘাট এবং চরের জমি দখল করেছে। এই অভিযোগগুলি বিএনপির ভাবমূর্তিকে ক্ষুণ্ন করেছে।
 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, বিএনপির কোনো সম্পর্ক চাঁদাবাজির সঙ্গে নেই।

 

এই ধরনের ঘটনা বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে প্রভাবিত করতে পারে এবং দেশের অর্থনীতি ও সামাজিক সম্প্রীতির জন্য হুমকি তৈরি করতে পারে। রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে বিনিয়োগ কমে যাবে এবং কর্মসংস্থানের সুযোগ সীমিত হবে।
 

বাংলাদেশের রাজনীতিবিদদের উচিত দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে কাজ করা এবং হিংসা ও বিভাজনের রাজনীতি থেকে বিরত থাকা।