শিক্ষকের কটাক্ষে শিক্ষার্থীর আত্মহত্যাচেষ্টা: পিরোজপুরে তীব্র প্রতিক্রিয়া

প্রকাশকালঃ ২৫ আগu ২০২৪ ০৭:১৬ অপরাহ্ণ ৬৮২ বার পঠিত
শিক্ষকের কটাক্ষে শিক্ষার্থীর আত্মহত্যাচেষ্টা: পিরোজপুরে তীব্র প্রতিক্রিয়া

ঢাকা প্রেস
পিরোজপুর প্রতিনিধি:-


 

পিরোজপুরের স্বরূপকাঠিতে অবস্থিত উত্তর-পশ্চিম সোহাগদল মাধ্যমিক বিদ্যালয়ে একজন শিক্ষার্থীর আত্মহত্যাচেষ্টার ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছে। অভিযোগ উঠেছে যে, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কটাক্ষের শিকার হয়েই ওই শিক্ষার্থী এই চরম পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন।
 

গত বৃহস্পতিবার বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবক সভা অনুষ্ঠিত হয়। সভা চলাকালীন ওই শিক্ষার্থী অন্যমনস্ক থাকায় প্রধান শিক্ষক গ্রীন তালুকদার তাকে ও তার পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এতে আহত হয়ে শিক্ষার্থীটি সভাকক্ষ থেকে বের হয়ে শ্রেণিকক্ষে গিয়ে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করে।
 

এই ঘটনায় অভিভাবকদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। ভুক্তভোগী শিক্ষার্থীর চাচা জানান, প্রধান শিক্ষকের কটাক্ষের কারণেই তার ভাতিজি এই দুঃসাহসিক পদক্ষেপ নিয়েছে।
 

অন্যদিকে, অভিযুক্ত প্রধান শিক্ষক গ্রীন তালুকদার দাবি করছেন যে, তিনি শিক্ষার্থীটিকে সামান্য বকা দিয়েছিলেন মাত্র। তার এই কাজের কারণেই শিক্ষার্থীটি আত্মহত্যার চেষ্টা করেছে।
 

এই ঘটনার পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনিরুজ্জামান প্রধান শিক্ষককে শোকজ করেছেন।
 

এই ঘটনা সামনে এনে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই শিক্ষকের এই আচরণের তীব্র নিন্দা করেছেন এবং শিক্ষার্থীর মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন।