চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে মা-শিশুসহ ৪ জন নিহত

প্রকাশকালঃ ১২ জুলাই ২০২৪ ০২:২৩ পূর্বাহ্ণ ৫৭১ বার পঠিত
চট্টগ্রামের পটিয়ায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে মা-শিশুসহ ৪ জন নিহত

ঢাকা প্রেস
পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:-



চট্টগ্রামের পটিয়ায় ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক নারী, দুই শিশু এবং সিএনজি চালকসহ মোট চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম-কালুরঘাট সড়কের চরকানাই মিলিটারি পুলের কাছে হক্কানি পেপার মিলের সামনে এ ঘটনা ঘটে।

নিহতদের পরিচয়:

  • রুমি আকতার (৩০): পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের আলীর মেয়ে।
  • ফাহিম (৫): রুমি আকতারের ছেলে।
  • অনামী শিশু: পরিচয় পাওয়া যায়নি।
  • আনোয়ার প্রকাশ (৩৭): সিএনজি অটোরিকশা চালক, বোয়ালখালী উপজেলা

 

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, ট্রাকটি দ্রুত গতিতে রাস্তা দিয়ে যাচ্ছিল যখন এটি সিএনজি অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। ধাক্কায় সিএনজি অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই চারজন মারা যান।

 

স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নিহতদের উদ্ধার করে। পটিয়া ফায়ার সার্ভিস, পটিয়া থানা ও কালারপোল পুলিশ ফাঁড়ির সদস্যরা উদ্ধারকাজে সহায়তা করেন। নিহতদের মধ্যে দুজনকে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় এবং অপর দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
 

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন জানিয়েছেন যে ঘাতক ট্রাক চালক পালিয়ে গেছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে এবং দ্রুতই আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। ট্রাকটিও আটক রাখা হয়েছে।
 

এই দুর্ঘটনাটি সড়ক নিরাপত্তার অবনতির আরেকটি প্রমাণ। নিয়মিত যানজট, অতিরিক্ত গতি, এবং দুর্বল চালক দক্ষতা এই ধরণের দুর্ঘটনার জন্য প্রধান কারণ। সড়ক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আরও কঠোর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।