চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশকালঃ ২৫ এপ্রিল ২০২৪ ০৭:৪৯ অপরাহ্ণ ১৮৮ বার পঠিত
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ

সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল ৫ টার মধ্যে ছাত্রদের এবং শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯ টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।



 

এই সিদ্ধান্ত আজ দুপুরে একাডেমিক কাউন্সিলের ১৫১তম জরুরি সভায় নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্ত সকলকে জানানো হয়েছে।

দুই সহপাঠীর মৃত্যুর পর চার দিন ধরে বিক্ষোভ করে আসছিলেন শিক্ষার্থীরা। হল ছাড়ার নির্দেশনা পেয়ে তারা আরও ক্ষুব্ধ হয়ে ওঠে। ক্যাম্পাসের স্বাধীনতা চত্বর এলাকায় থাকা শাহ আমানত পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেন তারা। এ সময় কয়েকজন শিক্ষকের সাথে আপত্তিকর আচরণ করেন কিছু শিক্ষার্থী। বর্তমানে ক্যাম্পাসে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বিরাজমান।

গত সোমবার বেলা সাড়ে তিনটায় মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা (২২) ও দ্বিতীয় বর্ষের তৌফিক হোসাইন (২১) নিহত হন। আহত হন জাকারিয়া হিমু (২১)। চুয়েটের কাছাকাছি রাঙ্গুনিয়া উপজেলার জিয়ানগর এলাকায় পৌঁছালে তাদের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয় বেপরোয়া গতিতে চলা শাহ আমানত পরিবহনের একটি যাত্রীবাহী বাস।