টনি হেমিং বিসিবির নতুন কিউরেটর

প্রকাশকালঃ ১৮ জুলাই ২০২৩ ০১:৩২ অপরাহ্ণ ১৭৩ বার পঠিত
টনি হেমিং বিসিবির নতুন কিউরেটর

ক্রিকেট মাঠ ও মাটির বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ কিউরেটর টনি হেমিংকে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশে আসার আগে অস্ট্রেলিয়ার পার্থের ওয়াকার ক্রিকেট মাটি বিশেষজ্ঞ ও পরামর্শক ছিলেন হেমিং। তার সঙ্গে বিসিবির দুই বছর মেয়াদি চুক্তি হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বিসিবি।

ইতিপূর্বে হেমিং আইসিসি ক্রিকেট একাডেমি এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ওমান ক্রিকেট একাডেমির আইসিসি পিচ কনসাল্যান্ট ছিলেন। এ ছাড়া তিনি পার্থের অপটাস স্টেডিয়ামের এরিনা ম্যানেজার, আইসিসি ক্রিকেট একাডেমির আন্তর্জাতিক উপস্থাপক ও শিক্ষাবিদ এবং সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামের এরিনা ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


বাংলাদেশের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রধান কিউরেটর হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন শ্রীলঙ্কার সাবেক টেস্ট ক্রিকেটার গামিনি ডি সিলভা।

যার ‘ক্ষমতা’ নিয়ে দেশের ক্রিকেটাঙ্গনে প্রায়ই চর্চা হয়। এ ছাড়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কিউরেটারের দায়িত্ব পালন করছেন আরো এক বিদেশি প্রবীণ হিঙ্গনিকার। সাবেক এই ভারতীয় ক্রিকেটার ৫৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।