মেরিল–প্রথম আলো পুরস্কারে শিল্পীদের মধ্যে সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন চঞ্চল চৌধুরী

প্রকাশকালঃ ১০ সেপ্টেম্বর ২০২৩ ০১:৫১ অপরাহ্ণ ২৪৮ বার পঠিত
মেরিল–প্রথম আলো পুরস্কারে শিল্পীদের মধ্যে সর্বোচ্চ পুরস্কার পেয়েছেন চঞ্চল চৌধুরী

মেরিল–প্রথম আলো পুরস্কার ২০২২–এ শিল্পীদের মধ্যে সর্বোচ্চ দুটি পুরস্কার পেয়েছেন তারকা অভিনেতা চঞ্চল চৌধুরী। ‘হাওয়া’ সিনেমায় চান মাঝি চরিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। তারকা জরিপে সেই চরিত্রই পুরস্কার এনে দিয়েছে তাঁকে।

ওয়েব সিনেমা ‘দুই দিনের দুনিয়া’–তে অভিনয়ে জন্য সমালোচকদের রায়ে সেরা অভিনেতার পুরস্কার পান তিনি। শুক্রবার সন্ধ্যায় ঢাকার শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে তাঁর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অভিনয়ের পাশাপাশি চঞ্চলের গানের গলাও অনেকের পছন্দের। এদিন মঞ্চে ‘সাদা সাদা কালা কালা’ পরিবেশন করেন চঞ্চল চৌধুরী। তারকা জরিপে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার জিতে চঞ্চল চৌধুরী সবাইকে ধন্যবাদ জানান। এরপর বলেন, ‘এটুকু বলব, 


হাওয়া টিম ও সিনেমাটির পরিচালক সুমন, তাদের কাছে কৃতজ্ঞতা। আর যাঁরা আমাদের মাথার ওপর আশীর্বাদের হাত রেখেছিলেন—পিন্টু দাদা, অজয় দাদা, তাঁদের কাছে কৃতজ্ঞতা। আমরা বাংলাদেশ থেকে অনেক ভালো সিনেমা করতে চাই। 

আমাদের সিনেমা সারা বিশ্বে সমাদৃত হোক। এগিয়ে যাক আমাদের সিনেমা।’ মেরিল–প্রথম আলো পুরস্কারের অনুষ্ঠানে স্ত্রী শান্তা চৌধুরী ও পুত্র শৈশব রোদ্দুর শুদ্ধকে নিয়ে এসেছিলেন চঞ্চল। লালগালিচায় তাঁদের ফ্রেমবন্দী করেন আলোকচিত্রীরা।

সেরা অভিনেতা ছাড়াও সেরা সিনেমা ও সেরা নির্মাতা ও সেরা অভিনেত্রীর পুরস্কারও পেয়েছে ‘হাওয়া’। পুরস্কার নিয়েছেন সিনেমাটির নির্বাহী প্রযোজক অজয় কুণ্ডু, নির্মাতা মেজবাউর রহমান সুমন ও অভিনেত্রী নাজিফা তুষি।