টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ মিয়ানমারের ২ নাগরিক আটক।

প্রকাশকালঃ ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৭ অপরাহ্ণ ৫০৯ বার পঠিত
টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ মিয়ানমারের ২ নাগরিক আটক।

ঢাকা প্রেস
মঈনুদ্দীন শাহীন,স্টাফ রিপোর্টার:-



বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র বিশেষ অভিযানে কক্সবাজারের টেকনাফ থেকে ১১ কোটি ৫২ লাখ টাকা মূল্যমানের সাড়ে দশ কেজি স্বর্ণালংকার ও স্বর্ণের বারসহ মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা বাংলাদেশি নগদ অর্থ ও ২ লাখ ২৯ হাজার ৫০০ মিয়ানমারের মুদ্রা কিয়াত এবং ১০টি মোবাইল ফোন ও উদ্ধার করে বিজিবি।


আটক মিয়ানমারের দুই নাগরিক হলেন, মোঃ হাফিজুর রহমান (২৮) এবং অন্যজন মোঃ আনোয়ার (৩০)। তারা দুজনই মিয়ানমারের মংডু শহরের বাসিন্দা বলে জানা গেছে। বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে, তারা মিয়ানমার থেকে স্বর্ণ ও মাদকদ্রব্য বাংলাদেশে পাচার চক্রের সাথে জড়িত।


টেকনাফ ২ বিজিবি'র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ জানান, ১৬ সেপ্টেম্বর সোমবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের চোরাচালান প্রতিরোধের বিশেষ টহল দল আলিয়াবাদ এলাকাটি ঘিরে ফেলে এবং সন্দেহভাজন একটি বাড়িতে তল্লাশি চালায়। অভিযান চলাকালে দুই চোরাকারবারি পালানোর চেষ্টা করলে ঘটনাস্থল থেকে বিজিবি তাদের আটক করে।


উদ্ধারকৃত স্বর্ণালংকার, নগদ অর্থ ও মিয়ানমার মুদ্রা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে। আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।