বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারে উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন

প্রকাশকালঃ ২৭ আগu ২০২৪ ০৭:৪৯ অপরাহ্ণ ৬৩৯ বার পঠিত
বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারে উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের চারজন উপদেষ্টার দায়িত্ব বাড়ানো হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (২৭ আগস্ট) এই নতুন দায়িত্ব বণ্টনের ঘোষণা করা হয়।

নতুন দায়িত্ব পেয়েছেন:

  • বিজ্ঞান ও প্রযুক্তি: বাণিজ্য ও অর্থ উপদেষ্টা সালেহ উদ্দিন আহমেদকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।
  • ভূমি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা হাসান আরিফকে ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।
  • বস্ত্র ও পাট এবং নৌ-পরিবহন: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেনকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।
  • মহিলা ও শিশুবিষয়ক: সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।
     

এর আগে, এই মন্ত্রণালয়গুলোর দায়িত্ব প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে ছিল। তিনি এখনও মন্ত্রিপরিষদ বিভাগসহ আরও কয়েকটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।
 

উল্লেখ্য গত আগস্টে দেশের রাজনৈতিক পরিস্থিতির জেরে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয় এবং তিনি একটি বড় দল নিয়ে কাজ শুরু করেন। পরবর্তীতে দলটির আকার বৃদ্ধি পায় এবং দায়িত্ব পুনর্বণ্টন করা হয়।