আর্জেন্টিনা: মেসি-স্ক্যালোনি ছাড়াও কোপায় তুফান!

প্রকাশকালঃ ২৯ জুন ২০২৪ ০১:৫৭ অপরাহ্ণ ৭০ বার পঠিত
আর্জেন্টিনা: মেসি-স্ক্যালোনি ছাড়াও কোপায় তুফান!

কোপা আমেরিকায় পেরুর বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টাইন শিবিরে জোড়া দুঃসংবাদ। মেসির ইনজুরির পর ডাগ আউটে থাকতে পারছেন না কোচ লিওনেল স্ক্যালোনি। সেই সুযোগে আগেই কোয়ার্টার নিশ্চিত করা আলবিসেলেস্তেরা, এই ম্যাচে বাজিয়ে দেখবে সাইড বেঞ্চ। ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে দুই দলের ম্যাচ শুরু রোববার ভোর ৬টায়।

 

অভাগা যেখানে যায় সাগর শুকায়ে যায়। আর্জেন্টিনার ক্ষেত্রে প্রবাদটা উল্টো! তারকারা যেখানে যায়, সমর্থকদের জোয়ার সেখানে উপচে পড়ে! সেই স্রোতে রীতিমতো এক দুর্ঘটনায় আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি হয়ে গেলেন এক ম্যাচ নিষিদ্ধ! সঙ্গে গুনতে হচ্ছে ১৫ হাজার ডলার জরিমানা। কোপায় দুই ম্যাচে বিরতির পর মাঠে দেরি করে দল নামায় পেরুর বিপক্ষে ম্যাচে থাকতে পারছেন না মেসিদের মাস্টার মাইন্ড! যে ঘটনা স্ক্যালোনির জীবদ্দশায় প্রথম!

 

উরুর চোটে মেসি পেরুর বিপক্ষে খেলতে পারছে না সেটা আগেই জানা। মরার উপর খাড়ার ঘা কোচের না থাকা। দুই লিওনেলের অনুপস্থিতি অবশ্য আর্জেন্টাইনদের এতটা ভাবাচ্ছে না। কেননা গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে বিশ্বচ্যাম্পিয়নরা ইতোমধ্যে উঠে গেছে কোয়ার্টার ফাইনাল। এ ম্যাচ যে কেবলই আনুষ্ঠানিকতার।

 

পেরুর বিপক্ষে ম্যাচের আগে তাই ফুরফুরে আলবিসেলেস্টেরা। আগের ম্যাচে গোল পাওয়া লাওতারো মার্তিনেজ দারুণ ছন্দে। হুলিয়ান আলভারেজ, ডি মারিয়ারা তাই প্রাকটিস সেশনে গা গরমের সঙ্গে খুনসুটি করেই কাটালো। স্কোয়াডে থাকলেও প্রথম দুই ম্যাচে একাদশে জায়গা পাননি ম্যানচেস্টার ইউনাইটের আলেজান্দ্রো গারনাচো। নিয়মরক্ষার ম্যাচে সাইড বেঞ্চ বাজিয়ে দেখতে নামানো হতে পারে সে সহ অনেককে।

 

স্ক্যালোনির না থাকায় বেঞ্চ থেকে আলবিসেলেস্তেদের নেতৃত্ব দেবেন সহকারী কোচ পাবলো আইমার। প্রতিপক্ষ পেরুর এটা বাঁচা মরার ম্যাচ! কোয়ার্টার ফাইনালে উঠতে আর্জেন্টিনার বিপক্ষে জয়ের বিকল্প নেই তাদের। এমনকি জিতলেও তাকিয়ে থাকতে হবে কানাডা-চিলি ম্যাচের দিকে। ওই ম্যাচে কানাডা জিতলে সঙ্গে সঙ্গে বাদ পড়বে চিলি ও পেরু। তাই হাড্ডাহাড্ডি লড়াইয়ে মেসি আর স্ক্যালোনি ছাড়া কেমন করে আকাশী নীলরা। সেটা পরখ করতেই শত কোটি ভক্তের অপেক্ষা ফুরাবে রোববার ভোরে!