নয়াপল্টনে অবৈধ ভিওআইপি সরঞ্জাম ও সিম উদ্ধার:

প্রকাশকালঃ ১০ জুন ২০২৪ ০৬:১৬ অপরাহ্ণ ৪৪৫ বার পঠিত
নয়াপল্টনে অবৈধ ভিওআইপি সরঞ্জাম ও সিম উদ্ধার:

ঢাকা প্রেসঃ

রাজধানীর নয়াপল্টনে অবৈধ ভিওআইপি ব্যবসা চালানোর অভিযোগে র্যাবের অভিযানে বিপুল পরিমাণ সিম কার্ড ও ভিওআইপি সরঞ্জাম জব্দ করা হয়েছে। এছাড়াও, অবৈধ ব্যবসার সাথে জড়িত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

উদ্ধারকৃত সরঞ্জাম: ৫১২ পোর্টের ৩টি সিমবক্স। ২৫৬ পোর্টের ৫টি সিমবক্স। ১২৮ পোর্টের ৫টি সিমবক্স। ১৬ পোর্টের ৩টি সিমবক্স। ৫টি ওয়্যারলেস রাউটার। ৬টি সুইচ। ২৫টি জিএসএম এন্টিনা। ৩টি মিনি পিসি। ৩টি মিডিয়া কনভার্টার। ১টি এসএসডি হার্ড ডিস্ক। ১টি ল্যাপটপ। ১টি সিপিও। ২টি পাওয়ার ক্যাবল। ২টি ইউএসবি ক্যাবল। ২টি চার্জার। ২টি মোবাইল ফোন। প্রায় ৩০ হাজার বিভিন্ন কোম্পানির সিমকার্ড। ১টি মাইক্রোটিক রাউটার। ৫টি পেনড্রাইভ। ৪ রাউন্ড পিস্তলের গুলি।

গ্রেপ্তার ব্যক্তিরা: মো. সাইফুল ইসলাম। আব্দুর রহিম রাজ (৩৮)।

অভিযোগ: অবৈধ ভিওআইপি ব্যবসা। বিটিআরসির অনুমোদন ছাড়া ভিওআইপি সরঞ্জাম ব্যবহার। দেশ থেকে বিদেশে অবৈধ টেলিযোগাযোগ ব্যবসা। সরকারের রাজস্ব ফাঁকি।

 

অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে রাষ্ট্রীয় রাজস্বের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই ব্যবসায় জড়িতরা বিশেষ সফটওয়্যার ব্যবহার করে আন্তর্জাতিক কলকে স্থানীয় কলে রূপান্তর করে, যার ফলে সরকার রাজস্ব পাচ্ছে না। র‌্যাব অবৈধ ভিওআইপি ব্যবসায় জড়িতদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে বলে আশা করা হচ্ছে।