পলক মুচ্ছাল: কণ্ঠস্বরের মাধ্যমে শিশুদের জীবন বাঁচানো

প্রকাশকালঃ ১২ জুন ২০২৪ ০৪:৫৮ অপরাহ্ণ ৫০৪ বার পঠিত
পলক মুচ্ছাল: কণ্ঠস্বরের মাধ্যমে শিশুদের জীবন বাঁচানো

ঢাকা প্রেস
বিনোদন ডেস্ক....


পলক মুচ্ছাল কেবল একজন প্রতিভাবান গায়িকা নন, তিনি একজন অনুপ্রেরণাদায়ী ব্যক্তিত্বও বটে। হিন্দি ছাড়াও বাংলা, তেলুগু, কন্নড়, তামিল, মারাঠি, গুজরাটি, পাঞ্জাবি, ভোজপুরি, উর্দুসহ অনেক ভাষায় গান গেয়ে তিনি শ্রোতাদের মন জয় করেছেন। তার গানের মাধ্যমে তিনি আনন্দ ছড়িয়ে দেন, কিন্তু তার প্রকৃত মহত্ব প্রকাশ পায় তার মানবিক কাজের মাধ্যমে।

 


'সেভিং লিটল হার্টস' নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা প্রতিষ্ঠা করেছেন পলক। এই সংস্থার মাধ্যমে তিনি হৃদরোগে আক্রান্ত দরিদ্র শিশুদের অস্ত্রোপচারের ব্যবস্থা করেন। কনসার্ট থেকে আয়ের প্রায় পুরোটাই ব্যয় হয় এই উদ্যোগে।

 

পলকের অক্লান্ত প্রচেষ্টার ফলে আজ পর্যন্ত ৩ হাজার শিশুর হৃদরোগের অস্ত্রোপচার সম্ভব হয়েছে। এই সংখ্যা অবশ্যই কম নয়, তবে এখনও অপেক্ষায় আছে ৪১৩ জন শিশু। পলক দৃঢ়প্রতিজ্ঞ যে, তিনি থামবেন না যতক্ষণ না সকল অসহায় শিশু সুস্থ হয়ে ওঠে।

 

পলক বিশ্বাস করেন, এটি কেবল তার কর্তব্যই নয়, বরং ঈশ্বরের দেওয়া একটি দায়িত্বও বটে। তিনি বলেন, "আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই নিবেদিত।"

 

পলক মুচ্ছাল আমাদের সকলের জন্যই অনুপ্রেরণা। তিনি দেখিয়ে দিয়েছেন যে, খ্যাতি ও সম্পদ ব্যক্তিগত সুখের জন্য ব্যবহার করা যায়, তবে অন্যদের সাহায্য করার জন্যও ব্যবহার করা যেতে পারে। তার অক্লান্ত প্রচেষ্টা ও মানবিকতা আমাদের সকলের জন্য শিক্ষা।