ক্লাব ইগলসের বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর আবাহনীর মোহনবাগান মিশন

প্রকাশকালঃ ২১ আগu ২০২৩ ০১:২৩ অপরাহ্ণ ১৬১ বার পঠিত
ক্লাব ইগলসের বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর আবাহনীর মোহনবাগান মিশন

ক্লাব ইগলসের বিপক্ষে কষ্টার্জিত জয়ের পর আবাহনীর সামনে এখন বড় বাধা মোহনবাগান সুপার জায়ান্ট। এএফসি কাপের গ্রুপ পর্বে পা রাখতে হলে আগামীকাল সল্ট লেক স্টেডিয়ামে ভারতের ক্লাবটির বিপক্ষে অবিশ্বাস্য কিছুই করে দেখাতে হবে আকাশি-নীলদের। কারণ বাংলাদেশের ক্লাবটির কাছে মোহনবাগান যেন হয়ে উঠেছে পরাক্রমশালী। সর্বশেষ মুখোমুখি তিন সাক্ষাতেই যে তাদের হারাতে পারেনি আবাহনী।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচের ঠিক আগের দিন কলকাতায় পা রাখছে আবাহনী। গতকাল ব্যাগপত্র গুছিয়ে রেখেও বিমানে চড়তে পারেননি দলটির ফুটবলাররা। ভারতের ভিসা পেতে অপেক্ষা করতে হয়েছে সন্ধ্যা পর্যন্ত। তাই আজ সকালে ঢাকা ছাড়ার কথা রয়েছে তাঁদের।

তাতে কলকাতায় অনুশীলনের জন্য মাত্র একটি সেশন পাচ্ছে ক্লাবটি। প্লে-অফের এই ম্যাচের আগে তাই প্রস্তুতির ঘাটতি থেকেই যাচ্ছে। আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসও বলছিলেন এমনটাই, ‘যদি আরো একটু আগে যেতে পারতাম তাহলে সেখানে প্রস্তুতি ভালোভাবে নিতে পারতাম। এখন যতটুকু সময় পাচ্ছি ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছি আমরা।


ওরা কঠিন দল। ঘরের মাঠে তো দুর্দান্ত। আমাদের সাহসিকতা দেখাতে হবে সেখানে।’ এএফসি কাপে শক্তি বাড়াতে দুই ব্রাজিলিয়ানকে উড়িয়ে এনেছিল আবাহনী। একজন মিডফিল্ডার ব্রুনো মাতোস, অন্যজন ফরোয়ার্ড জোনাথন রেইস।

কিন্তু ক্লাব ইগলসের বিপক্ষে এঁদের কাউকেই খেলাতে পারেনি তারা। ব্রুনো মাতোস তাঁর আগের ক্লাব থেকে ছাড়পত্র আনতে পারেননি। আর কুঁচকির চোটে পড়ায় ইগলসের বিপক্ষে খেলতে পারেননি জোনাথন।

প্রিলিমিনারি রাউন্ডে মাচিন্দ্রা এফসির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে মোহনবাগান। তাদের দলে আছে ২০২২ কাতার বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার জেসন কামিন্স। তবু মোহনবাগানের স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্দো আবাহনীকে নিয়ে বেশ সতর্ক, ‘তারা বেশ উন্নতি করেছে। বসুন্ধরা কিংস ও ইগলসের বিপক্ষে তাদের ম্যাচ দেখেছি।’