কক্সবাজারে বিএনপির ১২ নেতা আজীবন বহিষ্কার

প্রকাশকালঃ ২৩ মে ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ ১৪৯ বার পঠিত
কক্সবাজারে বিএনপির ১২ নেতা আজীবন বহিষ্কার

ক্সবাজার পৌরসভার নির্বাচনে ভোটের মাঠে থাকা বিএনপির ১২ নেতাকে আজীবনের জন্য প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। জামায়াতের দুই নেতা নির্বাচন করলেও তাদের বিষয়ে এখনো দলীয় সিদ্ধান্ত জানানো হয়নি। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বারক্ষিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আজীবনের জন্য বহিষ্কার হওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন দুজন নারী কাউন্সিলর এবং অপর ১০ জন হলেন বিভিন্ন ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদপ্রার্থী।


তবে এই ১২ প্রার্থী ছাড়াও বিএনপির আরো ৮ নেতাকর্মী কক্সবাজার পৌরসভার ভোটের মাঠে রয়েছেন। তাদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। এ বিষয়ে কক্সবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না জানিয়েছেন, প্রাথমিকভাবে দলীয় সদস্য হিসাবে যে ১২ জনের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছিল তাদের বহিষ্কার করা হয়েছে।


প্রসঙ্গত, আগামী ১২ জুন কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল মতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ মে এবং প্রতীক বরাদ্দ ২৬ মে। কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।