বন্যা তহবিলে আর টাকা না পাঠানোর আহ্বান: শায়খ আহমাদুল্লাহ

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৫:৫৫ অপরাহ্ণ ৪৮২ বার পঠিত
বন্যা তহবিলে আর টাকা না পাঠানোর আহ্বান: শায়খ আহমাদুল্লাহ

ঢাকা প্রেস নিউজ 


দেশের ইতিহাসের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আস-সুন্নাহ ফাউন্ডেশন যে অবিশ্বাস্য ভূমিকা রেখেছে, তা সবারই নজরে।
ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বন্যার্তদের জন্য তিন ধাপে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনের জন্য ১০০ কোটি টাকার সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন।
 

শায়খ আহমাদুল্লাহ জানান, বন্যার্তদের জন্য ফাউন্ডেশনে ১০০ কোটি টাকার লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। মানুষের উদারতা ও সহযোগিতার ফলে এই লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। তিনি বলেন, একসময় মানুষ দান করলে, কেন এখানে টাকা দেওয়া হলো এই প্রশ্নের মুখে পড়তে হতো। কিন্তু আজ আর সেই ভয় নেই। মানুষের আস্থা ও বিশ্বাসের কারণেই এই ফাউন্ডেশনে দানের পরিমাণ অনেক বেড়েছে।
 

শায়খ আহমাদুল্লাহ আরও বলেন, এই তহবিল দিয়ে ১ লাখ ৬০ হাজার পরিবারের জন্য খাবারের ব্যবস্থা করা হবে এবং ৫ হাজার পরিবারের পুনর্বাসন করা হবে। পুনর্বাসনের অংশ হিসেবে টিন ও নগদ টাকা দেওয়া হবে।
 

তবে, গত রোববার শায়খ আহমাদুল্লাহ তার ফেসবুক পোস্টে জানিয়েছেন, আস-সুন্নাহ ফাউন্ডেশন বন্যা তহবিলে অনুদান পাঠানোর শেষ সময় আগামী মঙ্গলবার রাত ১২ টা। এরপর থেকে বন্যা তহবিলে আর টাকা না পাঠানোর জন্য তিনি বিনীতভাবে অনুরোধ করেছেন। নির্দিষ্ট সময়ের পর কেউ যদি টাকা পাঠান, তবে সেই টাকা পরবর্তী বন্যা-দুর্যোগে ব্যয় করা হবে।
 

এই ঘোষণা দিয়ে শায়খ আহমাদুল্লাহ স্পষ্ট করে দিয়েছেন যে, বন্যারতদের সাহায্যের জন্য প্রয়োজনীয় তহবিল সংগ্রহ করা হয়েছে। এখন থেকে ফাউন্ডেশন এই তহবিল দিয়ে বন্যার্তদের সাহায্য করার কাজে নিজেদেরকে নিয়োজিত করবে।
 

আস-সুন্নাহ ফাউন্ডেশনের এই উদ্যোগ দেশের মানুষের মধ্যে একটি ইতিবাচক বার্তা পাঠিয়েছে। এটি প্রমাণ করে যে, দুর্যোগের সময় মানুষ একে অপরের পাশে দাঁড়াতে পারে এবং সহযোগিতার মাধ্যমে বড় ধরনের সমস্যার সমাধান করতে পারে।
 

শায়খ আহমাদুল্লাহ ও আস-সুন্নাহ ফাউন্ডেশনের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাতে হয়। তাদের এই উদ্যোগ অন্যদের জন্যও অনুপ্রেরণা হতে পারে।