মা হারালেন ফারাহ ও সাজিদ খান

প্রকাশকালঃ ২৭ জুলাই ২০২৪ ০১:১২ অপরাহ্ণ ৫৩ বার পঠিত
মা হারালেন ফারাহ ও সাজিদ খান

বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ও কোরিওগ্রাফার ফারাহ খান। তার ভাই টেলিভিশন উপস্থাপক ও পরিচালক সাজিদ খানও বলিউডের পরিচিত মুখ। তাদের পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে জানা যায় মা হারিয়েছেন ফারাহ এবং সাজিদ। শুক্রবার (২৬ জুলাই) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাদের মা মেনকা ইরানি।

 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তার মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন কমল আর খান। কয়েকদিন আগেই ফারাহ একটি ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছিলেন তার মায়ের একাধিক অস্ত্রোপচার হয়েছে। ১২ জুলাই মায়ের জন্মদিনে একটি আন্তরিক নোট লিখেছিলেন তিনি। যেখানে তিনি জানিয়েছিলেন, কীভাবে মা-ই ছিল তার শক্তির উৎস। তার ২ সপ্তাহের মাঝেই মাকে হারালেন ফারাহ ও সাজিদ খান।


বাবাকে অনেক আগেই হারিয়েছিলেন সাজিদ এবং ফারাহ। তাদের বাবা কামরান খান একজন অভিনেতা, প্রযোজক এবং পরিচালক ছিলেন। এর আগে বিগ বসে সাজিদকে বলতে শোনা গিয়েছিল, বাবার অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য মাত্র ৩০ টাকা ছিল তাদের কাছে। সেই সময় সাহায্য চেয়ে লোকের বাড়িতে-বাড়িতে ঘোরেন তিনি। সেই সাহায্য করতে এগিয়ে এসেছিলেন সালমান খানের বাবা সেলিম খান।

 

তবে বর্তমানে ফা্রাহ খান ও সাজিদ খান উভয়েই বলিউডের প্রভাবশালী ব্যক্তিত্ব। নাচের কোরিওগ্রাফার হিসেবে ক্যারিয়ার শুরু করা ফারাহ সিনেমা পরিচালনায়ও সফল হন। তার পরিচালিত ‘ম্যায় হু না’ এবং ‘ওম শান্তি ওম’ বক্স অফিসে দারুণ সাড়াও ফেলে। অন্যদিকে তার ভাই সাজিদ খানও বলিউডের পরিচালক ও প্রযোজক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।