অন্তর্বর্তী সরকারের মেয়াদ: আসিফ নজরুলের বক্তব্য

প্রকাশকালঃ ১০ আগu ২০২৪ ০২:০২ অপরাহ্ণ ৪৮২ বার পঠিত
অন্তর্বর্তী সরকারের মেয়াদ: আসিফ নজরুলের বক্তব্য

ঢাকা প্রস নিউজ


অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল
শনিবার (১০ আগস্ট) সকালে সাংবাদিকদের জানিয়েছেন যে, অন্তর্বর্তী সরকার কতদিন ক্ষমতায় থাকবে তা এখনও নির্ধারিত হয়নি। তিনি বলেন, "সংস্কারের আকাঙ্ক্ষা এবং নতুন নির্বাচনের আকাঙ্ক্ষার মধ্যে সমন্বয় করে যতদিন থাকা দরকার ততদিনই অন্তর্বর্তীকালীন সরকার ক্ষমতায় থাকবে।"

 

সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার এবং লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব হাফিজ আহমেদ চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা আসিফ নজরুলকে অভ্যর্থনা জানান।
 

ড. আসিফ নজরুল আরও বলেন, "একটা জিনিস মাথায় রাখবেন কাইন্ডলি সেটা হচ্ছে, রাজনৈতিক দলগুলোর প্রত্যাশা থাকবে যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন, আবার এ দেশের সাধারণ মানুষের যে সংস্কার আকাঙ্ক্ষা, সেখানে প্রত্যাশা থাকবে এ সরকার যেন জরুরি কিছু সংস্কার করে যায়।"
 

সুতরাং, অন্তর্বর্তী সরকারের মেয়াদ নির্ধারণে দুটি প্রধান বিষয় বিবেচনা করা হবে:

  • সাধারণ নির্বাচন: রাজনৈতিক দলগুলো যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন চায়।
  • সংস্কার: সাধারণ মানুষের মধ্যে সংস্কারের দাবি রয়েছে এবং অন্তর্বর্তী সরকারকে এই সংস্কারগুলো বাস্তবায়নের জন্য সময় দিতে হতে পারে।
     

এই দুটি বিষয়ের মধ্যে একটি ভারসাম্য রক্ষা করেই অন্তর্বর্তী সরকারের মেয়াদ নির্ধারণ করা হবে।

মূলত, এই সংবাদে বলা হয়েছে যে অন্তর্বর্তী সরকারের মেয়াদ এখনও নির্ধারিত হয়নি এবং এটি দুটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর নির্ভর করবে: সাধারণ নির্বাচন এবং সংস্কার।