কেরালায় ভয়াবহ ভূমিধস: ৪১ জনের মৃত্যু

প্রকাশকালঃ ৩০ জুলাই ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ ৭৮ বার পঠিত
কেরালায় ভয়াবহ ভূমিধস: ৪১ জনের মৃত্যু

ঢাকা প্রেস নিউজ
ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভারী বর্ষণের জেরে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিধসে এ পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় শতাধিক মানুষ আহত হয়েছেন।



ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভারী বৃষ্টির কারণে সৃষ্ট ভূমিধসে কমপক্ষে ৪১ জন নিহত হয়েছেন এবং শতাধিক মানুষ আহত হয়েছেন। এই ভয়াবহ ঘটনাটি ওয়েনাড জেলায় ঘটেছে।

 

মঙ্গলবার ভোরে এই ভূমিধসের ঘটনা ঘটে। ভূমিধসের ফলে একটি গুরুত্বপূর্ণ সেতু ধসে পড়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। রাজ্য সরকার উদ্ধারকাজে সকল সংস্থাকে মোতায়েন করেছে। সেনাবাহিনী একটি অস্থায়ী সেতু নির্মাণের কাজ করছে।
 

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, তল্লাশি ও উদ্ধার অভিযানে সব সরকারি সংস্থা কাজ করছে। উদ্ধার অভিযানে নেতৃত্ব দিতে রাজ্যের মন্ত্রীরা পাহাড়ি জেলাটিতে যাচ্ছেন এবং এই অভিযানে সমন্বয় নিশ্চিত করা হবে।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং এলডিএফ সরকারকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীদের উদ্ধার কাজে সহায়তা নিশ্চিত করতে বলেছেন।  

 

বিরোধী দলের নেতা রাহুল গান্ধীও এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং সকল দপ্তরের সঙ্গে সমন্বয়, একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপনের জন্য কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন।
 

কেরালা রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ (কেএসডিএমএ) ক্ষতিগ্রস্ত এলাকায় ফায়ার ফোর্স ও এনডিআরএফ দল মোতায়েন করেছে। তারা জানিয়েছে, একটি অতিরিক্ত এনডিআরএফ দল ওয়েনাদের পথে আছে।
 

ভারী বৃষ্টি চলার কারণে উদ্ধার অভিযান বাধাগ্রস্ত হচ্ছে। স্থানীয়রা জানিয়েছেন, এখনো অনেক লোক আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।
 

এই ভয়াবহ ঘটনায় পুরো দেশ শোকাহত। সকলেই কেরালার মানুষের পাশে দাঁড়িয়েছেন।