অপুর জিডিতে তিনজনকে সতর্কতা, সাইবার অপরাধীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী

প্রকাশকালঃ ২০ মে ২০২৪ ০৬:৩৭ অপরাহ্ণ ৭৭৪ বার পঠিত
অপুর জিডিতে তিনজনকে সতর্কতা, সাইবার অপরাধীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী

অরুচিকর, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য প্রচারের অভিযোগ নিয়ে ৯ মে (বৃহস্পতিবার) পুলিশের দ্বারস্থ হন ঢালিউড কুইন অপু বিশ্বাস। করেন একটি সাধারণ ডায়েরি (জিডি)। এবার সেই অভিযোগের প্রেক্ষিতে ডিএমপির সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট একজন পুরুষ ও দুজন নারী কন্টেন্ট ক্রিয়েটরকে ডেকে সর্তক করেছে।


ঢাকা প্রেসঃ

রোববার (১৯ মে) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন (সিটিটিসি) ফেসবুক পেজের মাধ্যমে জানানো হয়েছে যে, অভিনেত্রী অপু বিশ্বাসের জিডির ভিত্তিতে তি
নজন কন্টেন্ট ক্রিয়েটরকে সতর্ক করা হয়েছে। অনলাইনে অপপ্রচার ও ঘৃণা ছড়ানো বন্ধ করতে তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সিটিটিসি এক পোস্টে আরও জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীরা সাইবার অপরাধীদের শিকার হচ্ছেন। ফেসবুক, মেসেঞ্জার, টুইটার, ভাইবার, ইমো, হোয়াটসঅ্যাপের মাধ্যমে তারা বিভিন্ন ধরণের বিড়ম্বনার সম্মুখীন হচ্ছেন। সম্প্রতি সিটিটিসির কাছে পাওয়া অভিযোগগুলো বিশ্লেষণ করে দেখা গেছে যে, কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে সংস্কৃতিকর্মীদের টার্গেট করে বুলিং এবং কুৎসা রটনা করছে।

অপু বিশ্বাস এর বিরুদ্ধে অনলাইনে অপপ্রচার এবং ঘৃণা ছড়ানোর অভিযোগে তিনি জিডি করেছিলেন। তার অভিযোগের ভিত্তিতে একজন পুরুষ এবং দুইজন নারী কন্টেন্ট ক্রিয়েটরকে সতর্ক করা হয়েছে। তাদেরকে অনলাইনে এই ধরণের কার্যকলাপ বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়েছে। সিটিটিসি আরও জানিয়েছে যে, এই ধরণের প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং সাইবার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। অনেক নেটিজেন অপু বিশ্বাসের পক্ষে সোচ্চার হয়েছেন এবং সাইবার অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা দাবি করেছেন। তারা মনে করেন এই ধরণের ঘটনা বন্ধ করতে কঠোর আইন প্রয়োজন।