মোঃ শরিফুল ইসলাম: তৃণমূল থেকে দেশকে এগিয়ে নেওয়ার এক অঙ্গীকার

প্রকাশকালঃ ০৭ জুলাই ২০২৪ ০৮:০০ অপরাহ্ণ ৮৪১ বার পঠিত
মোঃ শরিফুল ইসলাম: তৃণমূল থেকে দেশকে এগিয়ে নেওয়ার এক অঙ্গীকার

ঢাকা প্রেস নিউজ


স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুদেরই নেতৃত্বে এগিয়ে আসতে হবে। একেবারে তৃণমূল পর্যায় থেকে তরুনদের কাজ করতে হবে। যারা নিজের স্বার্থ নয়, দেশের স্বার্থ দেখবে, দেশের মানুষের কথা ভাববে, শুধু ভাবনাতেই সীমাবদ্ধ নয় সমস্যা সমাধানের উপায় বের করবে, যাদের নেশাই হবে দেশকে এগিয়ে নেয়া।


ঠিক এমই একজন মানুষ কুমিল্লা জেলার মুরাদনগর থানার ১৪ নং নবীপুর (পূর্ব) ইউনিয়নের বাখরনগর গ্রামের ৯ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজসেবক মোঃ শরিফুল ইসলাম সাহেদ। তিনি তাঁর এলাকার মানুষের কথা ভাবেন, সবার বিপদে পাশে দাড়ান। কারো কোনো প্রয়োজনে সাধ্যের সবটুকু দিয়ে চেষ্টা করেন তাদের সাহায্য করার। এতে করে গ্রামের মানুষের কাছে তিনি খুব সমাদৃত সবাই তাকে খুব ভালোবাসে।


এলাকার লোকজন চাচ্ছেন আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনি যেন ৯নং ওয়ার্দের মেম্বার পদপার্থী হন। মোঃ শরিফুল ইসলাম সাহেদের সাথে তাঁর সমাজসেবামূলক কাজের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘’আমার ছোটবেলা থেকেই মানুষের জন্য কিছু করতে পারলে ভালো লাগত। বড় হওয়ার সাথে সাথে এই ভালো লাগাটা বাড়তে থাকে। আমি মনে করি প্রতিটা মানুষ যদি তার নিজের আশে পাশের মানুষদের পাশে দাড়ান, নিজের এলাকার মানুষের পাশে দাড়ান একটা সময় দেখা যাবে পুরো দেশের মানুষের মধ্যেই একটা সহানুভুতিশীল পরিস্থিতি তৈরি হবে। সমাজে কোনো বৈষম্য থাকবে না, থাকবে মায়া, মমতা আর সুশৃংখলতা‘’।


আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে বাখরনগর ৯নং ওয়ার্ডের মেম্বার পদপার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ‘’আমি সবসময়ই চেয়েছি সমাজের মানুষের সেবা করতে। অনেক সময় আমার সামর্থের কারণে বড় পরিসরে সেগুলো করা হয়ে উঠে না। সেক্ষেত্রে আমি যদি সরকারিভাবে কাজ করতে পারি তাহলে আমার কাজের পরিধি অনেক বেড়ে যাবে। আমাদের এই ৯ নং ওয়ার্ডের রাস্তাগুলোর খুবই বাজে অবস্থা। যেগুলো সংস্কার হয়না বললেই চলে অথচ প্রতিদিন এসব রাস্তায় কত মানুষের চলাচল করতে দুর্ভোগ পোহাতে হয়। বর্ষার মৌসুমে এসব রাস্তার অবস্থা প্রায় অচল হয়ে যায়। আমি জনপ্রতিনিধি হলে আমার এলাকার রাস্তাগুলো টেকসই উন্নয়নের ব্যাবস্থা করতে পারব বলে আশা করছি।


আমাদের ওয়ার্ডে একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি উচ্চ বিদ্যালয় রয়েছে, প্রায় সময় দেখা যায় স্কুলগামী মেয়েদের কিছু উঠতি বয়সের কিশোর সহ বখাটে যুবকরা উত্তক্ত করে। এতে করে মেয়েরা এবং তাদের অভিভাবকরা খুব ভয়ে থাকে। নিরব এই ভয়ানক সমস্যা সমাধানের ব্যাবস্থা করতে হতে হবে। আমাদের এলাকায় আমরা সবসময় হিন্দু-মুসলমান মিলেমিশে থাকি। আমি তাঁদের যেকোনো সমস্যায় সবরকম পরিস্থিতিতে সবসময় পাশে থাকব। সবশেষে বলতে চাই, আমি বাখরনগর ৯নং ওয়ার্ডের জনগণের সমর্থন পেলে আমাদের ওয়ার্ডকে একটি সুন্দর, সুশৃংখল ও আদর্শ ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।‘’