১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশের ঘোষণা

প্রকাশকালঃ ২৭ আগu ২০২৩ ০৩:০৬ অপরাহ্ণ ১৫৩ বার পঠিত
১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশের ঘোষণা

গামী ১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। সমাবেশে ৫ লক্ষাধিক নেতা-কর্মী উপস্থিত থাকবেন বলে জানিয়েছে সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। শনিবার (২৬ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

সংবাদ সম্মেলনে সাদ্দাম হোসেন বলেন, আগামী ১ সেপ্টেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকাল ৩টায় ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এবারের ছাত্র সমাবেশের বিশেষত্ব হলো, এটি হবে ‘স্মরণকালের সর্ববৃহৎ’ ছাত্র সমাবেশ, যেখানে সারাদেশের প্রায় ৫ লক্ষাধিক শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের প্রতিনিধি উপস্থিত থাকবেন।


তিনি বলেন, শোকের মাস আগস্টে বাংলাদেশ ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতিবারের ন্যায় এ বছরও আলোচনা সভা আয়োজন করে মাসব্যাপী কর্মসূচি পালনের শেষে ছাত্র সমাবেশের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমরা ৩১ আগস্ট ছাত্র সমাবেশের পরিকল্পনা করেছিলাম। কিন্তু এদিন সরকারি ছুটি না থাকায় এইচএসসি পরীক্ষার্থীদের সুবিধার্থে ও জনদুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে সেটা পিছিয়ে ১ সেপ্টেম্বর করার সিদ্ধান্ত নিয়েছি।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।